• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এনআরবিসি ব্যাংকের পরিচালকের পদ হারালেন সাংসদ পাপুল

আরটিভি নিউজ

  ২৯ জুন ২০২০, ০৮:৪৭
MP Papul lost the post of director of NRBC Bank
এনআরবিসি ব্যাংকের পরিচালকের পদ হারালেন সাংসদ শহিদ ইসলাম পাপুল

মানব ও অবৈধ মুদ্রা পাচারের অভিযোগে কুয়েতে আটক লক্ষ্মীপুরের স্বতন্ত্র সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলকে এবার এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের পরিচালক পদে থেকে সরিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে ব্যাংকটির ভাইস চেয়ারম্যান ও এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজের চেয়ারম্যান পদ থেকেও বাদ পড়েছেন তিনি।

শনিবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়। শহিদ ইসলামকে পরিচালনা পর্ষদ থেকে বাদ দেওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ব্যাংকটির চেয়ারম্যান তমাল পারভেজ।

২০১৩ সালে প্রবাসীদের উদ্যোগে গঠিত এনআরবিসি কমার্শিয়াল ব্যাংক অনুমোদন পায়। সাংসদ শহিদ ইসলাম ছিলেন ব্যাংকটির প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তাদের একজন। অনিয়ম ও জালিয়াতির কারণে ২০১৭ সালের ডিসেম্বরে ব্যাংকটির পরিচালনা ও ব্যবস্থাপনায় পরিবর্তন আসে। তখনই ব্যাংকটির বিভিন্ন দায়িত্বে আসেন শহিদ ইসলাম।

যৌথ মূলধন কোম্পানি ও ফার্মগুলোর নিবন্ধকের কার্যালয় (আরজেএসসি) সূত্রে জানা গেছে, ব্যাংকটিতে শহিদ ইসলামের নামে ২ কোটি ২১ লাখ এবং তার স্ত্রী সংরক্ষিত নারী আসনের সাংসদ সেলিনা ইসলামের নামে ১ কোটি ৯ লাখ শেয়ার রয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার শহিদ ইসলাম পাপুলকে কুয়েতের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। দেশটির অ্যাটর্নি জেনারেল ধারার আল-আসাউয়ি তাকে ঘুষ দেওয়া, মানব ও অবৈধ মুদ্রাপাচার এবং রেসিডেন্ট পারমিট বিক্রির অভিযোগে ২১ দিন কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন।
পি

মন্তব্য করুন

daraz
  • ব্যাংক-বীমা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অব্যাহতি
‘আদম’ সিনেমার পরিচালক আর নেই
কেএনএফকে নির্মূল করা হবে : বিজিবি মহাপরিচালক
পরিচালক সোহানুর রহমান সোহানের মেয়ের মৃত্যু নিয়ে রহস্য
X
Fresh