Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

প্রথম দিনেই ২৪৬ কোটি টাকার আমানত সংগ্রহ বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের

On the first day, Bengal Bank collected deposits of Tk 246 crore
বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক দেশের ৬০তম তফসিলি ব্যাংক হিসেবে যাত্রা করে প্রথম দিনেই আমানত সংগ্রহ করেছে ২৪৬ কোটি টাকা। আর একদিনে প্রায় ৭০০ গ্রাহকের ব্যাংক হিসাব খুলতে সক্ষম হয়েছে। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে ষষ্ঠ প্রজন্মের ব্যাংকটি।

‘সমৃদ্ধির প্রেরণায়’ স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের পথচলা শুরু হয় ১০ মার্চ। নির্ভরযোগ্য ব্যাংকিং সেবা গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি নিয়ে ১১ মার্চ গুলশানে করপোরেট শাখা উদ্বোধনের মাধ্যমে কার্যক্রম শুরু করে ব্যাংকটি।

করোনাকালে অর্থনীতির মন্থর গতির মধ্যে প্রথম দিনের এ কার্যক্রম নতুন ব্যাংক হিসেবে বেঙ্গল ব্যাংকের প্রতি গ্রাহকের আস্থার প্রমাণ বলেই ব্যাংকের পরিচালনা পর্ষদ মনে করছে। আর গ্রাহকের আস্থা অর্জনে ব্যাংকের উদ্যোক্তাদের সুনাম ও অভিজ্ঞ ব্যাংক ম্যানেজমেন্টের প্রচেষ্টা বড় ভূমিকা রেখেছে বলে তারা মনে করছেন।

ব্যাংকটির পরিচালনা পর্ষদ মনে করেন, গ্রাহকদের এ আস্থাকে পুঁজি করেই সামনের দিনে আধুনিক ও ডিজিটাল ব্যাংকিং সেবা দিয়ে যাবে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক। চলতি বছরই ঢাকা ও ঢাকার বাইরে একাধিক শাখা ও উপশাখা স্থাপন করে সেবার পরিধি বিস্তৃত করতে এরই মধ্যে কাজ শুরু করেছে ব্যাংকটি।

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের আরেকটি বড় সাফল্য হলো, বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় বাণিজ্যিক কার্যক্রম শুরুর প্রথম দিন থেকেই অন্য কোনো ব্যাংকের সাহায্য ছাড়াই বিএসিএইচের মাধ্যমে সরাসরি বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং হাউজের সঙ্গে ব্যাংকিং কার্যক্রম সম্পাদন, যা দেশের ব্যাংকিং ইতিহাসে প্রথম।

উল্লেখ্য, ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের ৪০২তম পর্ষদ সভায় ব্যাংকটির চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। ব্যাংকটির মোট উদ্যোক্তা ২৪ জন। ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তারিক মোর্শেদ।

পি

RTV Drama
RTVPLUS