• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বিকাশ ও নগদ

অপপ্রচার বন্ধে কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপন

আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২১, ২৩:২৭
অপপ্রচার বন্ধে কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপন

নগদ ও বিকাশ দুটি প্রতিষ্ঠান একে-অপরের বিরুদ্ধে নেতিবাচক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে বলে মনে করছে বাংলাদেশ ব্যাংক। এজন্য দুটি প্রতিষ্ঠানের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করে কেন্দ্রীয় ব্যাংক। বৈঠকের পরও নগদ ও বিকাশ একে-অপরের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ হয়নি। ফলে সব ধরনের প্রচারণায় বিদ্রূপপূর্ণ ও আক্রমণাত্মক শব্দ পরিহার করতে রোববার (০৭ মার্চ) প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন সেবাদাতা প্রতিষ্ঠানের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত বাণিজ্যিক প্রচারণা ও জনসংযোগমূলক বিজ্ঞাপনে এক সেবাদাতা কর্তৃক অন্য সেবাদাতা প্রতিষ্ঠানকে হেয়প্রতিপন্ন করা বা অন্য সেবা সম্পর্কে বিদ্রূপপূর্ণ ও আক্রমণাত্মক শব্দ ব্যবহারের বিষয়টি নজরে এসেছে, যা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত।

এ বিবেচনায় ছাপা কাগজ, ইলেকট্রনিক ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত বাণিজ্যিক প্রচারণা, জনসংযোগমূলক বিজ্ঞাপন বা অনুরূপ প্রচারণাসহ অন্য কার্যক্রমে বিদ্রূপপূর্ণ ও আক্রমণাত্মক শব্দের ব্যবহার পরিহারের নির্দেশনা দেওয়া হলো। নেতিবাচক সব ধরনের প্রচারণা থেকে বিরত থাকার পাশাপাশি প্রচারণামূলক সব কার্যক্রমে জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪ অনুযায়ী পরিচালনা করার নির্দেশনা দেওয়া হয়েছে। এসব নির্দেশনা দেওয়া হয়েছে সব মোবাইলে আর্থিক সেবা (এমএফএস) প্রতিষ্ঠান, পেমেন্ট সার্ভিস প্রোভাইডার ও পেমেন্ট সার্ভিস অপারেটরকে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ব্যাংক-বীমা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুপার লিগ নিশ্চিত শাইনপুকুর ও প্রাইম ব্যাংকের
মার্কেন্টাইল ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন 
X
Fresh