• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিকাশ ও নগদকে সুশৃঙ্খলভাবে চলার নির্দেশ

আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ২৩:১৭
বিকাশ ও নগদকে সুশৃঙ্খলভাবে চলার নির্দেশ

বিকাশ ও নগদকে সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে বাংলাদেশ ব্যাংক নির্দেশনা দিয়েছে। একে-অপরের বিরুদ্ধে অপপ্রচার যেন না চালায় সেজন্য মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়। গত বুধবার ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান বিকাশ ও ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদের সঙ্গে অনুষ্ঠিত আলোচনায় এই নির্দেশনা দেয় কেন্দ্রীয় ব্যাংক।

নগদের একটি বিজ্ঞাপন প্রচার, বিকাশ এর প্রধান নির্বাহীকে জড়িয়ে বিভিন্ন ভিডিও চিত্র তৈরি, নগদের সেবার বিরুদ্ধে সারা দেশে পোস্টার ছড়ানো, এ জন্য অজ্ঞাত ১০ হাজার জনের বিরুদ্ধে মামলাকে কেন্দ্র করে কেন্দ্রীয় ব্যাংক এই নির্দেশনা দিয়েছে।

বাংলাদেশ ব্যাংক বলেছে, কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণ কাঠামোর মধ্যে থেকেই সব পক্ষকে কার্যক্রম পরিচালনা করতে হবে। দুই প্রতিষ্ঠানকে আর্থিক বাজারে সুশৃঙ্খল পরিবেশ ফেরানোর পরামর্শও দেওয়া হয়েছে। তাদের সতর্ক করে বলা হয়, জনগণের টাকার নিরাপত্তা দিতে কেন্দ্রীয় ব্যাংক নতুন সিদ্ধান্ত নিতে পিছপা হবে না। তাই যেকোনো প্রচারণা ও কার্যক্রম চালানোর আগে তা বিশ্লেষণ করে দেখতে হবে।

বাংলাদেশ ব্যাংক এর নির্দেশনার বিষয়ে নগদের একজন মুখপাত্র বলেন, বিজ্ঞাপন প্রচারের বিষয়ে বাংলাদেশ ব্যাংক থেকে আনুষ্ঠানিক নির্দেশনা পায়নি। তবে আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) পর নগদের ওই বিজ্ঞাপন প্রচার হবে না। অন্যদিকে বিকাশের যোগাযোগ বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার বলেন, বিকাশ বাজারে শৃঙ্খলা বজায় রেখে সেবা দিচ্ছে, তা বজায় রাখতে বলা হয়েছে।

বর্তমানে বাংলাদেশ ব্যাংকের অধীনে ১৫টি প্রতিষ্ঠান মোবাইলে আর্থিক সেবা দিচ্ছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ব্যাংক-বীমা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির
দ্রুত ভিসা দিতে ইতা‌লি দূতাবাসের নতুন নির্দেশনা
দুবাইয়ে ইমাম-মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর নির্দেশ
X
Fresh