• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইসলামি ব্যাংকিং সেবা চালু করল মার্কেন্টাইল ব্যাংক (ভিডিও)

বিজনেস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুন ২০২০, ১৯:৪৫
Mercantile Bank launched Islamic banking services
শরিয়াহ ভিত্তিক ইসলামি ব্যাংকিং সেবা ‘তাক্বওয়া’

‘তাক্বওয়া’ নামে শরিয়াহ ভিত্তিক ইসলামি ব্যাংকিং সেবা কার্যক্রম শুরু করেছে বেসরকারি মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।
সোমবার (২৯ জুন) অনলাইন ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি এই সেবার উদ্বোধন করেন।
প্রথম পর্যায়ে মার্কেন্টাইল ব্যাংকের দেশব্যাপী ১০টি শাখায় প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি গ্রাহকদের ইসলামি ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে এ সেবা প্রদান করা হবে।
ব্যাংকের চেয়ারম্যান বলেন, প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি মার্কেন্টাইল ব্যাংক ইসলামি ব্যাংকিং সুবিধায় বিশেষ গ্রাহক চাহিদা পূরণ করে সব ধরনের গ্রাহক সেবা নিশ্চিত করবে। শাখাগুলো হলো- ঢাকার প্রধান শাখা, ধানমন্ডি শাখা ও উত্তরা শাখা, চট্টগ্রামের আগ্রাবাদ শাখা, বরিশাল শাখা, ফেনী শাখা, নোয়াখালীর চৌমুহনী ও বাংলাবাজার শাখা, চাঁদপুরের ফরিদগঞ্জ শাখা এবং শরিয়তপুরের ডামুড্যা শাখা। এসব শাখা থেকে ইসলামি ব্যাংকিংয়ের শরিয়াহ ভিত্তিক সকল প্রকার ডিপোজিট ও বিনিয়োগ সুবিধা দেয়া হবে।
ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন), নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা, পরিচালক এএসএম ফিরোজ আলম, এম আমানউল্লাহ, আলহাজ মোশাররফ হোসেন ও এম এ খান বেলাল।
স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী। ব্যাংকের ডিএমডি ও ডিসিবিও মো. জাকির হোসাইনের সঞ্চালনায় ভার্চুয়াল অনুষ্ঠানে আরও ছিলেন ব্যাংকের এএমডি মতিউল হাসান, ডিএমডিসহ ঊর্ধ্বতন নির্বাহী ও ইসলামি ব্যাংকিং ডিভিশনের বিভাগীয় প্রধান সৈয়দ মর্তুজা হাসান।
অনুষ্ঠানে সদ্য প্রয়াত মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিমের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনায় দোয়া করা হয়।
ইসলামিক ব্যাংকিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানটি মার্কেন্টাইল ব্যাংকের অফিসিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হয়।


সি/

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে মার্কেন্টাইল ব্যাংকের কৃষি উপকরণ বিতরণ
কৃষকের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ মার্কেন্টাইল ব্যাংকের 
চাঁদপুরে মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোগে ১০ পাওয়ার টিলার বিতরণ
দাগনভূঞায় মার্কেন্টাইল ব্যাংকের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ
X
Fresh