Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮

আট পণ্যের লাইসেন্স বাতিল করল বিএসটিআই

Bangladesh Standards and Testing Institution
ফাইল ছবি

লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ৬টি প্রতিষ্ঠানের ৮টি পণ্যের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ক্রেতাদেরকে এই ৮টি পণ্য ক্রয় করা হতে বিরত থাকার অনুরোধ করেছে বিএসটিআই।

আজ বুধবার (১৭ জুন) বিএসটিআই এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিএসটিআইয়ের সার্টিফিকেশন কমিটির সভায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন ২০১৮ এর ১৬ (৫) ধারা এবং লাইসেন্সিং এগ্রিমেন্ট মোতাবেক লাইসেন্সসমূহ বাতিল করা হয়।

লাইসেন্স বাতিল করা পণ্যগুলো হলো- রংপুরের কোতয়ালীর গ্রীণ অয়েল এন্ড পোল্ট্রি ফিড ইন্ডাষ্ট্রিজের ‘বাসমতি’ ব্র্যান্ডর ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, সাভারের আশুলিয়ার ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেডের ‘ইফাদ সলিড গোল্ড’ ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, ময়মনসিংহের শম্ভুগঞ্জের এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেডের ‘পিউরিভা’ ও ‘রাইপ’ ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, নরসিংদীর শিবপুরের গ্রিন ট্রেড হাউজের ‘টেস্টি’ ব্র্যান্ডের ফর্টিফাইড পাম অলিন, চট্টগ্রামের চান্দগাঁওয়ের ‘ওকে’ ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন তেল ও ফর্টিফাইড পাম অলিন এবং রংপুরের মিঠাপুকুরের ‘আরডি জুসিলা’ ও ‘আর ডি ফজলী’ ব্র্যান্ডের ম্যাংগো ফ্রুট ড্রিংকস।

বৈধ লাইসেন্স গ্রহণ ছাড়া এসব পণ্য বিক্রয়-বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে নির্দেশনা প্রদান করেছে বিএসটিআই। একইসাথে ক্রেতাদেরকে এই আটটি পণ্য ক্রয় করা হতে বিরত থাকারও অনুরোধ জানানো হয়।

এমকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS