• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বেসরকারি ব্যাংক কর্মীদের ১৫ শতাংশ বেতন কমানোর পরামর্শ বিএবি’র

আরটিভি অনলাইন রিপোর্ট্

  ১৫ জুন ২০২০, ১৮:৫৪
BAB has suggested a 15 per cent pay cut for private bank employees
ফাইল ছবি

করোনাভাইরাস মহামারির কারণে অর্থনৈতিক মন্দার বিষয়টি বিবেচনায় নিয়ে ব্যাংক কর্মীদের বেতন-ভাতা ১৫ শতাংশ কমানোর পরামর্শ দিয়েছে ব্যাংক মালিকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)।

আজ রোববার (১৪ জুন) বিএবি‘র পক্ষ থেকে সংগঠনের বিভিন্ন ব্যাংকের চেয়ারম্যানের কাছে পাঠানো এক চিঠিতে এই পরামর্শ দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে ৪০ হাজার টাকার বেশি বেতনধারী সব গ্রেডের কর্মকর্তা ও নির্বাহীদের বেতন ১৫ শতাংশ কমানোর পরিকল্পানা নেয়া হয়েছে।

গত সপ্তাহে সিটি ব্যাংক লিমিটেড তাদের সব কর্মীর বেতন ১৬ শতাংশ কমানোর ঘোষণা দেয়। এছাড়া এবি ব্যাংকও তাদের কর্মীদের বেতন ৫ থেকে ৬ শতাংশ পর্যন্ত কমানোর ঘোষণা দেয়। তবে এসব ঘোষণায় কর্মীদের মাঝে হতাশা ও অসন্তোষ দেখা দেয়।

বিএবির চিঠিতে আগামী ১ জুলাই থেকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চলতে ১৩ দফা পরামর্শ দেয়া হয়েছে। এসব পরামর্শের মধ্যে রয়েছে- মাসিক ৪০ হাজার টাকার বেশি গ্রস বেতনধারী কর্মকর্তাদের বেতন ১৫ শতাংশ পর্যন্ত কমানো, ব্যাংকে সব ধরনের প্রমোশন, ইনক্রিমেন্ট ও ইনসেনটিভ বোনাস বন্ধ রাখা, ব্যাংকে আপাতত সব ধরনের নিয়োগ বন্ধ রাখা, নতুন শাখা, এজেন্ট ব্যাংকিং ও সাব-ব্রাঞ্চ বন্ধ রাখা, সব প্রকার Fixed Asset কেনা বন্ধ রাখা, সব ধরনের স্থানীয় ও বিদেশি প্রশিক্ষণ ও বিদেশ ট্যুর বন্ধ রাখা এবং সিএসআর, অনুদান ও চ্যারিটি বন্ধ রাখা।

এছাড়াও সব ধরনের মিডিয়ায় বিজ্ঞাপন, সব কাস্টমার গেট টুগেদার এবং অফিসার এক্সিকিউটিভ গেটটুগেদার ও ম্যানেজার কনফারেন্স বন্ধ রাখারও কথা বলা হয়েছে। পাশাপাশি অফিসের বড় ব্যয় সীমিত রাখারও কথা বলা হয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার সিটি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে বেসিক ব্যাংক
করোনায় আরও একজনের মৃত্যু
সিটি ব্যাংকে চাকরির সুযোগ, আবেদন অনলাইনে
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh