Mir cement
logo
  • ঢাকা রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জুন ২০২০, ২২:৪৪
আপডেট : ০৪ জুন ২০২০, ২৩:১৮

ঘরে বসে মাত্র দুই মিনিটে সোনালী ব্যাংক অ্যাকাউন্ট

sonali Bank, corona,
ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি বিভাগের সফটওয়্যার ‘পরিচয়’ ব্যবহার করে ঘরে বসে মাত্র দুই মিনিটে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট খোলা যাবে।

বুধবার এজন্য একটি ই-সেবা চালু করছে সোনালী ব্যাংক। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রম উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে তা জীবনের নিরাপদ চালিকাশক্তি হিসেবে ভূমিকা রাখছে। সময়, অর্থ ও হয়রানি রোধ করে মানুষের কাছে সেবা পৌঁছে দিতে প্রশাসনিক ও দাপ্তরিক কাজের ডিজিটাল রূপান্তরের জন্য আইসিটি বিভাগ দুই হাজার ৮০০ সেবাকে চিহ্নিত করেছে। ৬০০ সেবা ইতোমধ্যে ডিজিটাল হয়েছে। ডিজিটাল লেনদেন ও ক্যাশলেস সোসাইটি গড়ে তুলতে আইসিটি বিভাগ নিরন্তর কাজ করছে।

পলক বলেন, ইন্টার অপারেবল ডিজিটাল ট্রাঞ্জেকশন সুবিধা চালু করতে বাংলাদেশে ব্যাংকের সঙ্গে আইডিটিপি নামে আরেকটি প্লাটফর্ম গড়ে তোলা হচ্ছে।

তিনি আরও বলেন, পরিচয়ের মাধ্যমে সামজিক নিরাপত্তা বেষ্টনির আওতার ভাতাভোগী বিশেষ করে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ইত্যাদি, গার্মেন্টস শ্রমিক, দিনমজুর, রিকশাচালক, কৃষক, ট্যাক্সি ড্রাইভার, মৎসজীবী, চাকরিজীবী (বেতন), পেনশনভোগীসহ সমাজের দরিদ্র জনগোষ্ঠীর জন্য ঘরে বসেই ব্যাংক হিসাব খোলার সুযোগ সৃষ্টি হলো, যা গুগল প্লে-স্টোরে পাওয়া যাবে।

এমকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS