itel
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৮ জন, আক্রান্ত ৪০১৯ জন, সুস্থ হয়েছেন ৪৩৩৪ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মতিঝিল বাণিজ্যিক এলাকায় নেই স্বাস্থ্যবিধি মানার প্রবণতা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ জুন ২০২০, ১২:৩৬ | আপডেট : ০১ জুন ২০২০, ১৩:৩৪
Motijheel commercial area
মতিঝিল বাণিজ্যিক এলাকা
রাজধানীর মতিঝিলের বাণিজ্যিক এলাকায় নেই স্বাস্থ্যবিধি মানার প্রবণতা। ব্যাংকসহ প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিলেও গ্রাহক এবং সেবা নিতে আসা মানুষদের মধ্যে নেই স্বাস্থ্য সচেতনতা। 

স্বাস্থ্য অধিদপ্তরের ঘোষণা অনুযায়ী মাস্ক পরা বাধ্যতামূলক হলেও অনেকেই তা মানছেন না। আবার শারীরিক দূরত্বের বিষয়ে উদাসীন অনেকেই। 

সরকারি ছুটি শুরু হওয়ার পর সীমিত আকারে ব্যাংক সেবা চালু থাকলেও রোববার থেকে আগের মতো পুরোপুরি খুলে দেয়া হয়েছে ব্যাংকিং সেক্টর। একদিকে করোনা পরিস্থিতির কারণে কড়াকড়ি আবার ঈদের ছুটির পরে ব্যাংক খোলায় সবাই যেন ব্যাংকমুখি হয়ে পড়েছে। অনেকে আবার স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় নিয়ে নিজে না গিয়ে অফিস কিংবা বাসার দাঁড়োয়ান-পিয়ন দিয়ে ব্যাংকের কাজ করতে পাঠিয়েছেন। তাই স্বাস্থ্যবিধি না মেনেই অনেকে ব্যাংকে ভিড় করছেন। 

ব্যাংকের পাশাপাশি মতিঝিলের বিভিন্ন অলিগলিতে অনেকটা আগের মতোই মানুষ চলাচল করছে স্বাস্থ্যবিধি না মেনে। ছোট ছোট দোকানের সামনের ভিড় করছে, যেন করোনা বলতে কিছুই নেই এখানে।

মতিঝিল সোনালী ব্যাংকের করপোরেট শাখার কর্মকর্তা মো. হাবিবুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, আমাদের ব্যাংকের পক্ষ থেকে আমরা কাস্টমারদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছি। তারপরও অনেকদিন পর ব্যাংক খোলায় গতকালও যেমন ভিড় ছিল, আজও অনেকটা তেমনই। সবাইতো সচেতন। আমার মনে হয় এটা দুয়েকদিন পর থাকবে না।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, ব্যাংক খোলার আগে থেকেই স্বাস্থ্যবিধি মেনে চলার ১৩ দফা নির্দেশনা দেয়া হয় এবং মানুষকে সচেতন করতে আগে থেকেই প্রচারণা চালানো হয়েছে।

কিন্তু নিজ নিজ অবস্থান থেকে মানুষ সচেতন না হলে সংক্রমণের ঝুঁকি বাড়বে। এজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

এসজে/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৩২৭৭ ৬৬৪৪২ ১৯২৬
বিশ্ব ১০৬০২০৭৬ ৫৮১৩১৮২ ৫১৪৩২২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়