• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৫০ লাখ পরিবারের পরিচয় নিশ্চিত করে সহায়তা দেয়ার নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০২০, ১৯:৫৫
Bangladesh Bank has directed to provide assistance by confirming the identity of 5 million families
ফাইল ছবি

সরকারের পক্ষ থেকে ৫০ লাখ কর্মহীন পরিবারকে নগদ অর্থ সহায়তা দেয়ার কার্যক্রম নিরবচ্ছিন্ন সেবার মাধ্যমে নিশ্চিত করতে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (এমএফএস) সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আজ বৃহস্পতিবার (১৪ মে) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট এ সংক্রান্ত এক সার্কুলার জারি করেছে। এ সংক্রান্ত চিঠি এমএফএস সেবা প্রদানকারী সব ব্যাংক ও তাদের প্রোভাইডার এবং ডাক বিভাগের কাছে পাঠানো হয়েছে।

সার্কুলারে বলা হয়েছে, করোনাভাইরাসে সৃষ্ট মহামারিতে সহায়তা করতে সরকার ৫০ লাখ ক্ষতিগ্রস্ত ও দুস্থ পরিবারকে নগদ মোবাইল হিসাবে প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ জন্য নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিতকরণে এমএফএস সেবা প্রদানকারী সব ব্যাংক বা তাদের সাবসিডিয়ারি কোম্পানিসমূহ কর্তৃক নিরবচ্ছিন্ন লেনদেন নিশ্চিত করতে হবে।

এছাড়া নগদ সহায়তা প্রদানের জন্য অর্থ মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সুবিধাভোগীর তালিকা অনুযায়ী জাতীয় পরিচয় পত্র (এনআইডি) যাচাইপূর্বক এমএফএস একাউন্ট খুলতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং নগদ সহায়তা বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য এজেন্ট পয়েন্টে পর্যাপ্ত পরিমাণ নগদ অর্থের সরবরাহ নিশ্চিত করতে এমএফএস প্রোভাইডারকে নির্দেশনা দিতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
নতুন আর কোনো ব্যাংককে আপাতত একীভূত করা হচ্ছে না
এবার ইউসিবির সঙ্গে একীভূত করা হচ্ছে ন্যাশনাল ব্যাংক
এপ্রিলের ৫ দিনে রেমিট্যান্স আসেনি যে ১০ ব্যাংকে
X
Fresh