logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

দোকান খোলার বিষয়ে সমিতির মনোভাব জানালেন সভাপতি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ মে ২০২০, ১৯:৪৯
দোকান খোলার বিষয়ে সমিতির মনোভাব জানালেন সভাপতি
ফাইল ছবি
স্বাস্থ্যবিধি মেনে যারা মার্কেট খোলা রাখতে পারবেন তারা খুলবেন। আর যারা পারবেন না তারা বন্ধ রাখলেও সমস্যা নেই। বললেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

আজ বুধবার (৬ মে) এক ভিডিও বার্তায় তিনি এ মন্তব্য করেন।

স্বাস্থ্যবিধি পরিপালনের শর্তে আগামী ১০ মে থেকে দেশের দোকান ও শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার। ইতোমধ্যেই দেশের অনেক মার্কেট কমিটি দোকান না খোলার সিদ্ধান্ত নিয়েছেন। আবার অনেকেই দোকান খোলা রাখার পক্ষে মত দিয়েছেন। এ অবস্থায় সভাপতি সমিতির মনোভাব তুলে ধরলেন।

এর আগে দোকানপাট ও শপিংমল খোলার সিদ্ধান্ত জানিয়ে গত সোমবার (৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠানো হয়। সেখানে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ১০ মে থেকে শপিংমল ও দোকানপাট খোলা যাবে। তবে তা বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত  রাজধানীর দুটি বৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স খুলবে না বলে জানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ার কারণে তারা এ সিদ্ধান্ত নিয়েছে।

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, সরকারের নির্দেশনায় দেয়া শর্ত প্রতিপালন করে যারা মার্কেট খোলা রাখতে পারবেন, তারা খোলা রাখবেন। যারা পারবেন না, তারা বন্ধ রাখলেও সমস্যা নেই।

এমকে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়