logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

শেয়ারবাজারে লেনদেনের অনুমতি চেয়ে চিঠি দিয়েছে ডিএসই

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ মে ২০২০, ১৫:০২
শেয়ারবাজারে লেনদেনের অনুমতি চেয়ে চিঠি দিয়েছে ডিএসই
ফাইল ছবি
শেয়ারবাজারের লেনদেনের অনুমতি চেয়ে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে চিঠি দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের সাধারণ ছুটির সাথে মিল রেখে পুঁজি বাজারেও লেনদেন বন্ধ আছে এক মাসেরও বেশি সময়।

রোববার (৩ মে) ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী সানাউল হক স্বাক্ষরিত চিঠিতে আগামী ১০ মে লেনদেন চালু করার সম্মতি চেয়ে কমিশনের চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন কাছে আবেদন করা হয়।

এর আগে গত ৩০ এপ্রিল অনলাইনে আয়োজিত এক অনানুষ্ঠানিক সভায় লেনদেন চালুর করার বিষয়ে ডিএসই’র পরিচালনা পর্ষদ নীতিগত সিদ্ধান্ত নেয়।

ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন বলেন, লাখ লাখ মানুষের আয়ের প্রধান উৎস শেয়ারবাজার। কিন্তু করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে এই বাজার বন্ধ রয়েছে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ব্রোকারেজ হাউজগুলো এবং ক্ষুদ্র বিনিয়োগকারীরা।

তিনি বলেন, লেনদেন বন্ধ থাকালেও ব্রোকারেজ হাউজগুলোকে কর্মকর্তা-কর্মচারীদের বেতন দিতে হবে। আর ক্ষুদ্র বিনিয়োগকারীরা আর্থিক সঙ্কটে ভুগছেন। এছাড়া লেনদেন বন্ধ থাকার কারণে বিদেশি বিনিয়োগকারীদের মধ্যে অনাস্থা তৈরি হচ্ছে। এ অবস্থায় বাজার কিভাবে চালু করা যায় সেই আলোচনা করতেই বৃহস্পতিবার ডিএসইর অনানুষ্ঠানিক পর্ষদ সভা অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস মহামারির কারণে গত ২৬ মার্চ থেকে সরকার ঘোষিত সাধারণ ছুটির সঙ্গে পুঁজিবাজারও বন্ধ রয়েছে।

এমকে 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়