• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

দোকান খোলার অনুমতি চেয়ে মন্ত্রীর কাছে সমিতির চিঠি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০২০, ০৯:৩৪
দোকান খোলার অনুমতি চেয়ে মন্ত্রীর কাছে সমিতির চিঠি
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের সাধারণ ছুটির পাশাপাশি দোকানপাট, বিপণি বিতান ও শপিং মলও বন্ধ রয়েছে। আগামী পহেলা মে থেকে পাইকারি, ক্ষুদ্র, খুচরা মার্কেট ও দোকানসমূহ খোলার অনুমতি চেয়ে বাণিজ্যমন্ত্রীর কাছে চিঠি দিয়েছে দোকান মালিক সমিতি।

সোমবার সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন ও মহাসচিব মো. জহিরুল হক ভূইয়া স্বাক্ষরিত বাণিজ্যমন্ত্রীর কাছে পাঠানো চিঠিতে বলা হয়, গত মার্চ মাস থেকে দেশের সব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে প্রধানমন্ত্রীর ১ লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজের সুবিধা ক্ষুদ্র, খুচরা ও পাইকারি দোকানিদের পাওয়ার কোনও সুযোগ নেই।

এদিকে দোকান-পাট বন্ধ থাকায় ক্ষুদ্র, খুচরা ও পাইকারি দোকানদারদের আয় রোজগারের পথ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। ব্যবসায়ী ও তাদের কর্মচারীরা অর্ধাহারে অনাহারে অতিকষ্টে দিনযাপন করছেন। তারা পথে বসার উপক্রম হয়েছে। আপনি জানেন ইতোমধ্যে পহেলা বৈশাখে মার্কেট ও দোকানসমূহ বন্ধ থাকার কারণে আমাদের ৬ থেকে ৭ হাজার কোটি টাকার পুঁজি নষ্ট হয়েছে।

পবিত্র রমজান ও ঈদ উপলক্ষ্যে প্রতি বছর প্রায় ২০ থেকে ২২ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হয়। এখন তাও বিনষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

গত ২৫ মার্চ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের উদ্যোগে দেশের শীর্ষ ব্যবসায়ীদের এক আলোচনা সভায় গার্মেন্টস ও বৃহৎ শিল্পসমূহ খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, এমতাবস্থায় আমাদের ক্ষুদ্র, খুচরা ও পাইকারি মার্কেট ও দোকানসমূহ আগামী পহেলা মে থেকে সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে দোকান খোলা রেখে ব্যবসায়ীদের বিনিয়োগ বাঁচিয়ে রাখার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেপালের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে নৌ প্রতিমন্ত্রীর বৈঠক
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh