• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বাণিজ্যিক এলাকায় সব ব্যাংকে লেনদেনের সময় বাড়লো

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ এপ্রিল ২০২০, ১৭:৪৬
বাণিজ্যিক এলাকায় সব ব্যাংকে লেনদেনের সময় বাড়লো
আরটিভি অনলাইন রিপোর্ট

করোনাভাইরাসের মহামারির সময় চলমান সাধারণ ছুটিতে বাণিজ্যিক এলাকা ঢাকার মতিঝিল ও দিলকুশা এবং চট্টগ্রামের খাতুনগঞ্জ ও আগ্রাবাদে অবস্থিত সব তফসিলি ব্যাংক খোলা রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। একইসাথে ব্যাংকগুলোর লেনদেন ও খোলা রাখার সময়ও বাড়ানো হয়েছে। আগামী ২৬ এপ্রিল রোববার থেকে এ নির্দেশনা কার্যকর হবে।

নতুন সময় সূচি অনুযায়ী, আগামী ২৬ এপ্রিল থেকে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এসব এলাকার ব্যাংকে গ্রাহক লেন‌দেন কর‌তে পার‌বেন। ব্যাংক খোলা থাকবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত এক সার্কুলার জারি হয়েছে।

সার্কুলারে আরও বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ রোধ করতে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে বিভিন্ন সমুদ্র, স্থল ও বিমান বন্দরের মাধ্যমে আমদানি রপ্তারি কার্যক্রমে সুবিধা প্রদানের লক্ষ্যে এসব এলাকায় ব্যাংকের শাখা/বুথসমূহ স্থানীয় প্রশাসনসহ বন্দর বা কাস্টমস্ কর্তৃপক্ষের সাথে আলোচনাক্রমে সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা খোলা রাখার যে নির্দেশনা প্রদান করা হয়েছিল তা বহাল রয়েছে।

এছাড়া চট্টগ্রাম বন্দরে সৃষ্ট পণ্য জট নিরসন ও দ্রুত মাল খালাসের মাধ্যমে অধিকতর সুবিধা দিতে দেশের প্রধান দু’টি বাণিজ্যিক এলাকা ঢাকার মতিঝিল ও দিলকুশা এবং চট্টগ্রামের খাতুনগঞ্জ ও আগ্রাবাদে অবস্থিত তফসিলি ব্যাংকসমূহের শাখার বিষয়ে নতুন কিছু সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

নতুন নির্দেশনা অনুযায়ী, আগামী ২৬ এপ্রিল রোববার থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এসব এলাকার সব তফসিলি ব্যাংকের শাখা প্রতি কার্যদিবসে খোলা থাকবে। ব্যাংকিং লেনদেনের সময় সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবন্দরে ডলার কারসাজি : ১৯ ব্যাংকারসহ ২১ জনের নামে মামলা
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
ব্যাংক এশিয়ায় নিয়োগ বিজ্ঞপ্তি, বয়স ৪০ হলেও আবেদন
জনতা ব্যাংকের ভল্ট থেকে উধাও ৫ কোটি টাকা, গ্রেপ্তার ৩
X
Fresh