• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শ্রমিকদের মার্চ মাসের বেতন দেয়নি ১০৮৮ পোশাক শিল্প-কারখানা: বিজিএমইএ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০২০, ১৮:৩২
বিজিএমইএ
বিজিএমইএ

বিজিএমইএ’র সদস্যভুক্ত দুই হাজার ২৭৪টি তৈরি পোশাক শিল্প-কারখানার মধ্যে এক ১৮৬টির মার্চ মাসের বেতন হয়েছে। আর এক হাজার ৮৮টি কারখানার শ্রমিকদের বেতন এখনো হয়নি।

বুধবার (১৫ এপ্রিল) বিজিএমই’এ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংগঠনটির সর্বশেষ হিসাবে দেশের দুই হাজার ২৭৪ তৈরি পোশাক শিল্প-কারখানার মধ্যে এক হাজার ১৮৬টির মালিকরা তাদের ১৯ লাখ ১৯ হাজার ৬০০ শ্রমিকের মার্চ মাসের বেতন-ভাতা পরিশোধ করেছেন।

বিজিএমইএ বলছে, দুই হাজার ২৭৪ কারখানার মধ্যে ঢাকা মেট্রোপলিটন এলাকায় ২০১ কারখানা, গাজীপুরের ৪৩২ কারখানা, নারায়ণগঞ্জ এলাকার ১১৮, সাভার ২৪৩, চট্টগ্রাম ১৫৬ এবং প্রত্যন্ত এলাকার ৪২টি অঞ্চলের মধ্যে এক হাজার ১৮৬টি গার্মেন্টসের মালিকরা বেতন পরিশোধ করেছেন।

বাণিজ্য মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের কঠোর নির্দেশনা রয়েছে। এমনকি বিজিএমই ও বিকেএমইএ’র পক্ষ থেকেও একই নির্দেশনা রয়েছে।

গত ১৩ এপ্রিল এক বিবৃতিতে শ্রমিকদের মার্চের বেতন ১৬ এপ্রিলের মধ্যে দেওয়ার নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। বেতন দিতে ব্যর্থ হলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

বিজিএমইএর সভাপতি রুবানা হকও ১৬ এপ্রিলের মধ্যে সব কারখানা মালিক তাদের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করবেন বলে আশা প্রকাশ করেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শতভাগ কারখানায় বেতন-ভাতা পরিশোধ : বিজিএমইএ
বিজিএমইএ নির্বাচনে পূর্ণ প্যানেলে জয়ী সম্মিলিত পরিষদ
৪২৯ ভুয়া পোশাক কারখানা নিয়ে সিদ্ধান্ত নিতে নির্দেশ হাইকোর্টের
রপ্তানি বাজার সম্প্রসারণের পাশাপাশি পণ্যের বহুমুখীকরণ জরুরি : প্রধানমন্ত্রী
X
Fresh