logo
  • ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭

৩৪৫টি দরিদ্র পরিবারকে সপ্তাহের খাবার দিলো ‘গিভ এ হ্যান্ড’ 

করোনাভাইরাস, দরিদ্র পরিবার, খাবার, 'গিভ এ হ্যান্ড' 
সহযোগিতা কার্যক্রমের চিত্র।

মহামারি করোনাভাইরাসের কবলে বাংলাদেশের মানুষ। দেশজুড়ে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে বন্ধ হয়ে গেছে নিম্নবিত্ত মানুষের আয়-রোজগারের পথ। ঘরবন্দী অসহায় মানুষের এখন বেঁচে থাকার এখন একমাত্র পথ ত্রাণ সামগ্রী। দরিদ্র এসব মানুষের কেউ সহযোগিতা পাবার আশায় পথে নেমেছেন আবার কেউবা লজ্জা ভেদ করতে না পেরে না খেয়েই অবস্থান করছেন বাড়িতে। বিষয়টি উপলব্ধি করে অসহায় মানুষের সাহায্যে এগিয়ে এসেছে স্বেচ্ছাসেবী সংগঠন গিভ এ হ্যান্ড।

শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে রাজধানীর বিমানবন্দর হজক্যাম্প সংলগ্ন আশকোনা আদর্শ উচ্চ বিদ্যালয়ে 'পরিবারের জন্য খাদ্য' শিরোনামের খাবার বিতরণ কর্মসূচির আয়োজন করে 'গিভ এ হ্যান্ড' সংগঠনের সদস্যরা। আয়োজনে ৩৪৫টি পরিবারের হাতে তুলে দেয়া হয় এক সপ্তাহের খাবার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। প্রতিটি প্যাকেটে ছিল- চাল, ডাল, আলু, তেল, পেয়াজ, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও সাবান।

এ সময় আয়োজনে উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী নিপুণ আক্তার, সমাজসেবক ডক্টর জামির সিকদার, মাদক বিরোধী সংগঠন লীডের চেয়ারম্যান সরদার বেলায়েত হোসেন মুকুলসহ সংগঠনের সদস্যরা।

বিষয়টি নিয়ে সংগঠনের সভাপতি ইশতিয়াক ফাহাদ চৌধুরী আরটিভি অনলাইনকে বলেন, বাংলাদেশ সরকার এবং আইসিডিইআর'র নির্দেশনা মেনে করেছি। এটা আমাদের প্রথম আয়োজন আশা করছি অদূর ভবিষ্যতে আমরা আরও কয়েকটি আয়োজন করে বেশি সংখ্যক মানুষকে সহযোগিতা করতে পারবো। আমাদের আয়োজনে বিশেষভাবে সহযোগিতা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। 'গিভ এ হ্যান্ড' ২০১৬ সালের ২৭ জুন থেকে ১২০ জন সদস্য ও ৪৫ জন কমিটি মেম্বার সাথে নিয়ে কার্যক্রম শুরু করে। প্রাথমিকভাবে ঢাকা মহানগর উত্তরের পথশিশু ও অসহায় মানুষের জন্য কাজ করছি। এছাড়াও শিক্ষিত ছাত্র সমাজের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন প্রশিক্ষণ ব্যবস্থা করে থাকি। আমাদের স্বেচ্ছাসেবীরা বেশ নিবেদিত। ভবিষ্যতে আমরা অন্য বড় সংগঠনের মতো সারা বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করতে চাই।

 

জিএ

RTVPLUS