logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

৪ এপ্রিল পর্যন্ত সব জুয়েলারি বন্ধ রাখতে বাজুসের অনুরোধ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ মার্চ ২০২০, ১৯:১৮ | আপডেট : ২৬ মার্চ ২০২০, ১৯:২৫
দেশে করোনাভাইরাসের কারণে সরকারি ছুটির সাথে মিল রেখে সব জুয়েলারি ব্যবসা প্রতিষ্ঠান আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার অনুরোধ করা হয়েছে।

নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের কাছে বিশেষভাবে অনুরোধ করেছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি বলেন, ‘দুঃখজনক হলেও সত্যি দুষ্কৃতিকারী চক্র এ ধরনের পরিস্থিতির ফায়দা নিয়ে থাকে। জুয়েলারি একটি স্পর্শকাতর ও মূল্যবান ধাতু বিধায় এটা সাধারণত তাদের মূল টার্গেটে থাকে। এ সময় জুয়েলারি দোকানে চুরি, ডাকাতির ঘটনা সংঘটিত হওয়ার সম্ভাবনাও খুব বেশি।’

তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সংস্থাকে মানুষের জান-মালের নিরাপত্তার পাশাপাশি বিশেষ করে জুয়েলারি প্রতিষ্ঠানগুলোর প্রতি বিশেষ সতর্ক দৃষ্টি রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের সকল জুয়েলারি ব্যবসায়ীকে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হবার পরামর্শ প্রদান করছি।’

সমাজের সকল বিত্তবানদেরকে নৈতিক দায়িত্ব হিসেবে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য বাংলাদেশ জুয়েলার্স সমিতির পক্ষ থেকে বিশেষভাবে আহ্বান জানান তিনি।

এমকে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৮৪৮১১ ৩২৯৮৭ ৮৮৫৩৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়