logo
  • ঢাকা রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

করোনাভাইরাস মোকাবিলা ও জনসচেতনতায় জেসিআই’র ওয়েবিনার ও ওয়ার্কশপ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ মার্চ ২০২০, ১৯:০১
করোনাভাইরাস, জেসিআই, ওয়েবিনার, ওয়ার্কশপ
বক্তা ও অংশগ্রহণকারীরা।

জেসিআই ঢাকা এচিভারস ও জেসিআই ঢাকা ইয়াং'র উদ্যোগে ঢাকার আইবিএ অ্যালামনাই ক্লাব আয়োজন করে ‘এ ব্যাটল টু ফাইটব্যাক’ শীর্ষক ওয়েবিনার ও এডভোক্যাসি ওয়ার্কশপ।

শনিবার (২১ মার্চ) বিকেল ৫টায় অনুষ্ঠিত ওয়েবিনার ও ওয়ার্কশপের মাধ্যমে বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন বক্তারা।

ওয়েবিনারে প্যানেলিসট হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল এর সহকারী অধ্যাপক ড. সায়েদ তারিক রেজা, রেজিস্ট্রার ও আইসিইউ ইনচার্জ ড. আহসিনা জাহান। এছাড়া ও আন্তর্জাতিক  প্যানেলিসট হিসেবে ওয়েবিনারের মাধ্যমে বক্তব্য রাখেন আহমেদাবাদ আইএসসিসিএম কনসালটেন্ট ড. রাজেশ মিশরা।

মূল আলোচনায় ছিল করোনা ভাইরাসের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি ও জীবন ধারা পরিবর্তন। ওয়েবিনারে কোয়ারেন্টিন, আইসোলেশন ও সামাজিক দূরত্বসহ গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করা হয়। ভয় নয় বরং সচেতনতার মাধ্যমে একে প্রতিকারের উপায় নিয়ে আলোচনা করেন হয়।

পরবর্তীতে ওয়েবিনারে অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বক্তারা। ওয়েবিনারের মাধ্যমে দেশ এর বিভিন্ন প্রান্ত থেকে যোগ দেন ৬০ এর অধিক জেসিআই মেম্বার ও তাদের পরিবারের সদস্যরা।

অনুষ্ঠান সঞ্চালনার কাজ করেন জেসিআই ঢাকা এচিভারস সভাপতি এম উমায়ের করিম ও সভা শেষ এ ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ক্লাব এর জেসিআই ঢাকা ইয়াং সভাপতি ইমতিয়াজ চৌধুরী। অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন জেসিআই  বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাত জাহান।

অনুষ্ঠানে জেসিআই বাংলাদেশের প্রতিনিধিগণ, দুই ক্লাব এর অন্যান্য বোর্ড ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

জিএ  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়