ব্যাংকে নগদ অর্থের সরবরাহ নিশ্চিত করতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক

প্রকাশ | ২২ মার্চ ২০২০, ২৩:২৬

আরটিভি অনলাইন রিপোর্ট
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের কোথাও ব্যাংক গ্রাহকদের নগদ অর্থের লেনদেন যাতে বাধাগ্রস্ত না হয় সেদিকে বিশেষ দৃষ্টি রাখার জন্য বাণিজ্যিক ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আজ রোববার (২২ মার্চ)  কেন্দ্রীয় ব্যাংকের  ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে,  করোনাভাইরাসের প্রাদুর্ভাব এবং এর কমিউনিটি ট্রান্সমিশন রোধকল্পে সরকারের মাধ্যমে বিভিন্ন নির্দেশনার পরিপ্রেক্ষিতে ব্যাংকসমূহকে ইতোমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

এরূপ পরিস্থিতিতে গ্রাহকের চাহিদার বিপরীতে দৈনন্দিন নগদ অর্থের সরবরাহ যেন বিঘ্নিত না হয় সেলক্ষ্যে ব্যাংকের শাখাগুলোতে পর্যাপ্ত নগদ অর্থের সরবরাহ নিশ্চিত করার জন্য আপনাদের পরামর্শ দেওয়া হচ্ছে। কোন এলাকা/অঞ্চল সরকারি ঘোষণার মাধ্যেমে লক ডাউন করা হলে সে এলাকায়/অঞ্চলে প্রয়োজনে স্থানীয় প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থাসহ উপর্যুক্ত কর্তৃপক্ষের সহায়তা গ্রহণ করে প্রয়োজনীয় নগদ অর্থের সরবরাহ নিশ্চিত করতে হবে। এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

এমকে