• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

স্বর্ণের দাম বাড়ল ভরিতে ১১৬৬ টাকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫২
স্বর্ণের দাম বাড়ল ভরিতে ১১৬৬ টাকা
ছবি: সংগৃহীত

আবারও বাড়ল স্বর্ণের দাম। প্রতি ভরি স্বর্ণে এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন দাম অনুযায়ী দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ ক্রয়মূল্য হবে ৬১ হাজার ৫২৭ টাকা।

আজ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে সংবাদমাধ্যমকে এ তথ্য জানায়। আগামীকাল বুধবার থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে।
এর আগে স্বর্ণের দাম বেড়েছিল চলতি বছরের ৫ জানুয়ারি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক অস্থিরতার কারণে আন্তর্জাতিক বাজারে ও দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বাড়ার কারণে এ মূল্য বাড়িয়েছে বাজুস।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬১ হাজার ৫২৭ দশমিক ৬০ টাকা। কিন্তু মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ৬০ হাজার ৩৬১ দশমিক ২০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৯ হাজার ১৯৪ দশমিক ৮০ টাকা। আর বর্তমানে বিক্রি হচ্ছে ৫৮ হাজার ২৮ দশমিক ৪০ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৪ হাজার ১৭৯ দশমিক ২৮ টাকা। যার এখনের দাম ৫৩ হাজার ১২ দশমিক ৮৮ টাকা ভরি। এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪১ হাজার ৪০৭ দশমিক ২০ টাকা। আর বর্তমানে বিক্রি হচ্ছে ৪০ হাজার ২৪০ দশমিক ৮০ টাকা করে।

এ হিসেবে চার ক্যাটাগরির স্বর্ণতেই ভরিতে দাম বাড়ানো হয়েছে ১১৬৬ দশমিক ৪০ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম। প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বর্ণের নতুন দাম নির্ধারণ
শাহজালালে ৪০ স্বর্ণেরবারসহ আটক দুই
সৌদি ফেরত যাত্রীর ব্যাগে মিলল কোটি টাকার স্বর্ণ
মানিকগঞ্জে স্বর্ণ চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন
X
Fresh