logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

দেশে ডিজেলের সঙ্কট নেই: বিপিসি চেয়ারম্যান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ জানুয়ারি ২০২০, ২৩:১৯
দেশে ডিজেলের সঙ্কট নেই বিপিসি চেয়ারম্যান
ফাইল ছবি
দেশে ডিজেলের কোনও সঙ্কট নেই। একটি মহল কৃত্রিম সঙ্কট তৈরি করে দাম বাড়ানোর পাঁয়তারা করছে। বললেন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান সামছুর রহমান।

আজ বুধবার (২৯ জানুয়ারি) নিজ কার্যালয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, যারা এই গুজব ছড়াচ্ছে তাদের শনাক্তের চেষ্টা চলছে এবং তাদের আইনের আওতায় আনা হবে। হঠাৎ করেই শোনা যাচ্ছে দেশে ডিজেলের সঙ্কট দেখা দিতে পারে। বাড়তে পারে দামও। তাই বেড়ে গেছে ডিজেল বিক্রির পরিমাণ। তবে এসব গুজবে কান না দেবেন না।

চেয়ারম্যান বলেন, এই মুহূর্তে ১৩ দিনের মজুদ আছে। ১৫ ফেব্রুয়ারি (শনিবার) এই মজুদ গিয়ে দাঁড়াবে ২৫ দিনের এবং ১ মার্চ তা বেড়ে দাঁড়াবে ২৯ দিনের। বুধবার (২৯ জানুয়ারি) দুই জাহাজে ৩৫ হাজার মেট্রিক টন এবং বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুটি জাহাজে ৩৩ হাজার টন ডিজেল আনলোড হবে।

ফেব্রুয়ারি মাসের মধ্যে মোট মজুদ গিয়ে দাঁড়াবে ৫ লাখ ১৯ হাজার মেট্রিক টনে। কুতুবদিয়ায় আরও ১ লাখ ৩০ হাজার মেট্রিক টন মজুদের একটি জাহাজ রাখা হচ্ছে। যেটিতে ৪০ দিনের রিজার্ভ রাখা হবে।

সামছুর রহমান আরও বলেন, এই মজুদের হিসাব থেকে বোঝা যায় চাহিদার চেয়ে বেশি মজুদ আছে। উল্টো এই অতিরিক্ত ডিজেল কীভাবে বিক্রি করবো তা নিয়ে পরিকল্পনা করছি।

এমকে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩০৯৪৩৯ ২৭৩৫৪৬ ৭০৭৯৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়