• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এক কেজি পেঁয়াজের বিমান ভাড়া ১৫০ টাকা : বাণিজ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৯, ১৭:০৪
বিমানে প্রতি কেজি পেঁয়াজ আমদানি খরচ ১৫০ টাকা বাণিজ্যমন্ত্রী
ফাইল ছবি

দেশে পেঁয়াজের ঘাটতি মেটাতে উড়োজাহাজে করে প্রতি কেজি ১৫০ টাকা ভাড়া দিয়ে পেঁয়াজ আমদানি করা হয়েছে। মানুষের উপকারের জন্য সরকার এটা করেছে। বললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন আয়োজিত এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, পেঁয়াজের দাম বৃদ্ধিতে ব্যবসায়ীরা সুযোগ নিয়েছে। ২৯ সেপ্টেম্বর ভারত যখন পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। সেদিন সন্ধ্যায় ঢাকার বাজারে পেঁয়াজের দাম দ্বিগুণ হয়ে যায়। কিন্তু সেসময় বাজারে যে পেঁয়াজ ছিল তাতো আমদানি আগেই করা হয়েছে। তাদের ধরলে বলে এখন সুযোগ পেয়েছে বলে লাভ করছে। তারা আসলে সুযোগ নিয়েছে।

পেঁয়াজের দাম এমন একটা পর্যায়ে থাকা উচিত, যেখানে থাকলে কৃষকের লোকসান হবে না আবার সাধারণ মানুষেরও ক্রয় ক্ষমতার মধ্যে থাকবে বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী।

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন ড. শামসুল আলম, বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন, এফবিসিসআই সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ। পাশাপাশি, প্রতিযোগিতা কমিশনের কার্যক্রমের বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. ফরাসউদ্দিন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
হিলিতে কমেছে পেঁয়াজের দাম, অপরিবর্তিত আদা-রসুনের দাম 
পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞার পরও কমেছে দাম
আরও কমেছে পেঁয়াজের দাম, বেড়েছে ডিমের
X
Fresh