• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভ্যাট দিবসে নানা কর্মসূচি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ডিসেম্বর ২০১৯, ০৮:১৪
ভ্যাট কর্মসূচি দিবস

আজ জাতীয় ভ্যাট দিবস। এবারের ভ্যাট দিবসের স্লোগান ‘ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন’। ঢাকাসহ সকল বিভাগীয় শহরে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ব্যবসায়ী, ভোক্তাসাধারণ ও ভ্যাট আহরণ কাজে নিয়োজিত সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে শুভেচ্ছা জানিয়েছেন। একইসাথে তারা অভ্যন্তরীণ রাজস্ব আয় বাড়াতে ভ্যাট কর্মকর্তা ও ব্যবসায়ীদের মধ্যে পারস্পরিক আস্থা ও যোগাযোগ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

জাতীয় ভ্যাট দিবস উপলক্ষে আজ জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) রাজধানীর কাকরাইল থেকে শোভাযাত্রা বের করে। সকালে সেগুনবাগিচা রাজস্ব ভবন থেকে ভ্যাট দিবসের শোভাযাত্রা বের হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শোভাযাত্রার নেতৃত্ব দেন। এসময় এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন। এছাড়া সকালে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা দেয়া হবে।

এদিকে, ভ্যাট সপ্তাহ উদযাপনের জন্য আগামীকাল থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত নানা কর্মসূচি গ্রহণ করেছে। এছাড়া ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহকে সামনে রেখে গণসচেতনতা বৃদ্ধিতে পোস্টার, উৎসাহব্যঞ্জক স্লোগান সম্বলিত স্টিকার, বিলবোর্ড, বেলুন, বর্ণিল ফেস্টুন ও ব্যানার থাকবে। রেডিও, টেলিভিশন, প্রিন্ট ও অনলাইনভিত্তিক মিডিয়ায় তথ্যভিত্তিক ডকুমেন্টারিসহ বিভিন্ন বিজ্ঞাপন প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্ব ধরিত্রী দিবস আজ
অষ্টগ্রাম ট্রাজেডি দিবস আজ
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবসের সূচনা
X
Fresh