logo
  • ঢাকা শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৭

মাই আউটসোর্সিং লিমিটেড পরিদর্শন করলেন জুনায়েদ আহমেদ পলক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ নভেম্বর ২০১৯, ২১:২০
মাই আউটসোর্সিং লিমিটেড পরিদর্শন করলেন জুনায়েদ আহমেদ পলক
মাই আউটসোর্সিং লিমিটেডের বনানী প্রধান কার্যালয় পরিদর্শন করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

রোববার বাক্কোর (BACCO) কার্যনির্বাহী কমিটির সাথে তিনি এই পরিদর্শন করেন।

মাই আউটসোর্সিং লিমিটেড পরিদর্শন করে প্রযুক্তি প্রতিমন্ত্রী ডেভেলাপ করা  বিভিন্ন সার্ভিস ও সলিউশন, কাজের পরিবেশ এবং বিপিও সেক্টরের প্রশংসা করেন। এ সময় প্রতিসষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক জনাব তানজিরুল বাশার, যুগ্ম মহাসচিব বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (BACCO) এবং মাই আউটসোর্সিং লিমিটেড এর  চেয়ারম্যান জনাব রাজীব হোসেন ও উপস্থিত ছিলেন।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুনির্দিষ্ট তত্ত্বাবধানে গত ১০ বছরে বিপিও সেক্টরে বাংলাদেশে নতুন করে কর্মসংস্থান তৈরি হয়েছে প্রায় ৫০ হাজার। বিপিও কোম্পানিগুলোর আয় বৃদ্ধি পেয়েছে প্রায় ৪০০ মিলিয়ন ডলার এবং বর্তমানে প্রায় ১৪৯টি প্রতিষ্ঠান বিপিও সেক্টরে কাজ করছে।

২০১২ সালে মাই গ্রুপের সহ প্রতিষ্ঠান হিসেবে শুরু হয় মাই আউটসোর্সিং লিমিটেডের যাত্রা। দেশের বিভিন্ন খাতের বড় বড় কোম্পানির কাস্টমার কেয়ার ও ব্যাক অফিস সার্ভিস দিয়ে চলছে এই প্রতিষ্ঠান । দেশের মধ্যে শতাধিক, আর দেশের বাইরে পাঁচটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে  মাই আউটসোর্সিং।  জাতীয় কল সেন্টার ৯৯৯ প্রকল্পেরও সল্যুশন পার্টনার হিসেবে মাই আউটসোর্সিংয়ের ভুমিকা অনবদ্য । বাংলাদেশের অনেক নামি হাসপাতালের অ্যাপয়েন্টমেন্ট ডেস্ক ও কাস্টমার সার্ভিসের জন্য মাই আউটসোর্সিংয়ের ডেভেলপ করা সল্যুশন ব্যবহার করা হয়েছে ।এর বাইরে বিভিন্ন ধরনের কাস্টমাইজড অ্যাপস ও ভ্যালু অ্যাডেড সার্ভিস দিয়ে থাকে মাই আউটসোর্সিং প্রশিক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ ব্যাংকের অধীনে স্নাতক উত্তীর্ণ তরুণ  -তরুণীদের বিনামূল্যে প্রশিক্ষণ দিতে এসইআইপি বা সিপ ( SEIP) নামের প্রকল্প ও মাই আউটসোর্সিং পরিচালনা করে আসছে।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়