• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে চালু হবে মেট্রোরেল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মে ২০১৯, ১৫:০১
ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

আগামী ২০২১ সালের ১৬ ডিসেম্বর রাজধানী ঢাকায় প্রথম চালু হবে মেট্রোরেল। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে এই মেট্রোরেল আনুষ্ঠানিকভাবে খুলে দেয়া হবে। বললেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক।

আজ (২৯ মে) সকালে আগারগাঁওয়ে মেট্রোরেল প্রকল্পের একটি সাইট অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এমএএন সিদ্দিক জানান, ২০২১ সালের ডিসেম্বরে মেট্রোরেলের প্রকল্পের মোট ছয়টি পর্বের মধ্যে ‘প্রথম একটি প্রকল্পের’ আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

এছাড়া, মেট্রারেল প্রকল্পের প্রথম পর্বের (উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত) পূর্ত কাজ ২০১৯ সালের ডিসেম্বরে এবং দ্বিতীয় পর্বের (আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত) পূর্ত কাজ ২০২০ সালের ডিসেম্বরে শেষ হবে বলেও জানান তিনি।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির এই কর্মকর্তা আরও জানান, ২০২০ সালের ১৫ জুন থেকে বিদেশ হতে মেট্রোরেলের আনুষাঙ্গিক জিনিসপত্র (সেট) আনা শুরু হবে। সেগুলো আনার পর বেশ কয়েকদিন পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালিয়ে দেখা হবে। এর পর নির্দিষ্ট দিন থেকে আনুষ্ঠানিকভাবে মেট্রোরেলের যাত্রা চালু করা হবে।

এসময় সেখানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও উপস্থিত ছিলেন। মেট্রোরেল প্রকল্পের মোট ছয়টি পর্বের কথা তুলে ধরে তিনি বলেন, মেট্রোরেলের প্রথম প্রকল্পের যাত্রা শুরু হলেই যে রাজধানীর যানজট নিরসন হয়ে যাবে, তা নয়। এর জন্য ২০৩০ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এর আগে ২০২০ সালে মেট্রোরেল চালু হবে বলে জানানো হয়।

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনের ইঞ্জিনে ঝুলছিল অজ্ঞাত নারীর মরদেহ
চবির শাটল ট্রেনে কাটা পড়ে কিশোরের মৃত্যু
চালকবিহীন মেট্রোরেল চালু হলো কলকাতায়
রাজধানীতে যমুনা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত
X
Fresh