• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাটায় বিক্রি হচ্ছে বিদেশি জুতা, নেই আমদানিকারকের স্টিকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মে ২০১৯, ১৮:১৩

নামিদামি ব্র্যান্ড বাটায় বিক্রি হচ্ছে বিদেশি জুতা,অথচ সেই জুতায় আমদানিকারকের কোনও স্টিকার নেই। এমন অভিযোগ আজ প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে।

রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোড ও কৃষি মার্কেট এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার এবং মাগফুর রহমান।

অভিযান পরিচালনা প্রসঙ্গে মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, যদি বাটা নিজেও আমদানিকারক হয় তাহলে আমদানিকারক হিসেবে তার নাম অবশ্যই থাকতে হবে। আজ মোহাম্মদপুরের তাজমহল রোডের বাটার আউটলেটে বিদেশি বলে বিক্রয়যোগ্য এমন জুতায় আমদানিকারকের স্টিকার না পাওয়ায় প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা আরোপ করা হয়। ‍

তিনি বলেন, এসব প্রতিষ্ঠানের ওপর মানুষের রয়েছে আস্থা ও বিশ্বাস। কিন্তু বিদেশি পণ্য বিক্রি করছে অথচ আমদানিকারকের স্টিকার নেই। এটি ভোক্তা আইন পরিপন্থী, যা আইন অনুযায়ী দণ্ডনীয়। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী বাটাকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

একই সঙ্গে প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়েছে। পরে এ ধরনের অপরাধ করলে আইন অনুযায়ী তাদের দ্বিগুণ জরিমানাসহ সিলগালা করে দেয়া হবে।

অভিযানের সার্বিক সহযোগিতা করে মোহাম্মদপুর থানা পুলিশ সদস্যরা।

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
X
Fresh