• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইয়ামাহা’র সি.কে.ডি. অ্যাসেম্বলি ফ্যাক্টরি উদ্বোধন

আরটিভি অনলাইন ডেস্ক

  ১২ মে ২০১৯, ১১:৩১

এসিআই মটরস্ ইয়ামাহা মোটরসাইকেল এর বাংলাদেশের একমাত্র ডিসট্রিবিউটর। এসিআই মটরস শ্রীপুরের বড়চালা, গাজিপুরে বছরে ৬০ হাজার মোটরসাইকেল উৎপাদন ক্ষমতা সম্পন্ন অ্যাসেম্বলি ফ্যাক্টরি স্থাপন করেছে।

ঢাকার হোটেল লা মেরিডিয়ানে শনিবার সরাসরি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ফ্যাক্টরিটি উদ্বোধন করা হয়।

বাংলাদেশে ইয়ামাহার সি.কে.ডি. ফ্যাক্টরি, ইয়ামাহা জাপানের সরাসরি কারিগরী সহযোগিতায় স্থাপন করা হয়েছে এবং উৎপাদনের প্রতিটি ধাপে সম্পূর্ণ গুণগত মান নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ও কলাকৌশল ইয়ামাহা জাপান সরবরাহ করেছে।

এর ফলে বাংলাদেশ, ভারত ও জাপানের মটরসাইকেল এর গুণগত মানের মধ্যে কোনও প্রকার তারতম্য থাকবে না। বাংলাদেশের পরিবেশে ইয়ামাহা উচ্চ মানসম্পন্ন মোটরসাইকেল সরবরাহ করতে সমর্থ হবে।

উল্লেখ্য যে, এই কারখানা স্থাপনে সরকারের শিল্প-নীতি ও নিয়ম কানুন সর্বাত্মকভাবে অনুসরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি’র (বি.আই.ডি.এ.) এক্সিকিউটিভ চেয়ারম্যান কাজী এম. আমিনুল ইসলাম এবং ইয়ামাহা মটর করপোরেশন জাপান এর এক্সিকিউটিভ জেনারেল ম্যানেজার মি: ইয়াসুতাকা সুজুকি বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

অতিথিরা তাদের বক্তব্যে উল্লেখ করেন, বাংলাদেশের অর্থনীতি সমৃদ্ধি ও সার্বিক জাতীয় উন্নয়নে অবদান রাখতে এসিআই এই পদক্ষেপ অত্যন্ত সময়োপযোগী।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এসিআই গ্রুপের চেয়ারম্যান এম. আনিস উদ্ দৌলা। উপস্থিত ছিলেন এসিআই লিমিটেডের গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ডঃ আরিফ দৌলা।

এসময় আরও উপস্থিত ছিলেন ডঃ এফ এইচ আনসারী, ম্যানেজিং ডিরেক্টর, এসিআই মটরস্, মি: সুব্রত রঞ্জন দাস, এক্সিকিউটিভ ডিরেক্টর, এসিআই মটরস্। এছাড়া আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং এসিআই এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইয়ামাহা ৫৬০ সিসির ম্যাক্সি স্কুটার আনল
X
Fresh