• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রমজানে নিত্যপণ্য সহ গরুর মাংসের বাজার তদারকি হবে: বাণিজ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৯, ১৭:২৯

আসন্ন রমজানকে কেন্দ্র করে বাজারে নিত্যপণ্যেসহ গরুর মাংসের দাম তদারকি করা হবে। এ বিষয়ে করণীয় ঠিক করতে কয়েক দিনের মধ্যেই দুই সিটি করপোরেশনের সঙ্গে বৈঠক করা হবে। জানালেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, এরই মধ্যে ভোক্তা অধিকার অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয় এবিষয়ে পদক্ষেপ নিয়েছে। আরও পর্যালোচনার জন্য শিগগিরই তাদের সঙ্গে বসা হবে।

তিনি বলেন, রমজানে প্রতিদিন মন্ত্রণালয়ের চারটি ও ভোক্তা অধিকারের চারটি দল রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করবে। আগে দুটি অভিযান পরিচালনা করা হতো, এখন তা বাড়িয়ে ৮টি করা হয়েছে। এখন থেকে শুক্র ও শনিবারও অভিযান পরিচালনা করা হবে।

বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, উৎসবকে কেন্দ্র করে কিছু অসাধু লোক পথে পথে চাঁদাবাজি করে। এ কথা বিবেচনা করে এবার পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীকে চিঠি দিয়েছি। এবারই প্রথম সব বিভাগীয় কমিশনারকে চিঠি দেয়া হয়েছে। যে করেই হোক পথের চাঁদা বন্ধ করা হবে। কারণ যে চাঁদা আদায় করা হয় সেটা পণ্যের উপর পড়ে। এ বিষয়ে আমরা খুব সতর্ক আছি। তবে এখন পর্যন্ত পথে চাঁদাবাজির কোনো অভিযোগ পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, উৎসবকে কেন্দ্র করে পরিবহণ খরচও বাড়ানো হয়। এটা নিয়ন্ত্রণ করা কঠিন। কারণ চাহিদা বেড়ে যাওয়ায় এ সময় ট্রাক মালিকদের নৈতিকতাও কাজ করে না। আবার ঈদের সময় বাস ও লঞ্চের টিকেটেরও দাম বাড়ানো হয়। সবাই বাড়ি যেতে চায় আর এ সুযোগটা মালিকরা নিতে চায়। রমজান উপলক্ষে এটা নিয়ন্ত্রণ করা সত্যিই কঠিন। এরপরও আমরা যদি সতর্ক থাকি তাহলে নিয়ন্ত্রণ করা যাবে।

আরসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
প্রায় প্রতিদিনই বেশির ভাগ মানুষ গরুর মাংস দিয়ে ভাত খাচ্ছে : হানিফ
৫৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছে ছাত্রলীগ
X
Fresh