• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না: ডিএসসিসি মেয়র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৯, ১৫:৫২
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ; ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, গত বছরের তুলনায় এবার রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম একটুও বাড়বে না।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে ডিএসসিসি মিলনায়তনে এক সংবাদ ব্রিফিংয়ে মেয়র এসব কথা বলেন। এর আগে সকাল ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে চিনি, মসুর ডাল, ছোলা, তেল ও আটা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন মেয়র।

বৈঠক শেষে মেয়র বলেন, ব্যবসায়ীরা জানিয়েছে এবার পর্যাপ্ত পরিমাণ মজুদ রয়েছে। যা দিয়ে আমাদের আসন্ন রমজানের পরও সামনের পূজাতেও সরবরাহ করতে পারবে ব্যবসায়ীরা। সুতরাং আমাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য- বিশেষ করে ছোলা, চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও আটাসহ অতি নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্য কোনোক্রমেই গত বছরের চেয়ে এ বছর বাড়বে না।

সাঈদ খোকন বলেন, ডিএসসিসির আওতাধীন এলাকার কাঁচাবাজারগুলোতে দ্রব্যের মূল্য যাতে লাগামহীন না হয় সেজন্য মনিটরিংয়ের আওতায় আনা হবে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মধ্য দিয়ে কোনও অসাধু ব্যবসায়ী যেন মূল্য বৃদ্ধি করতে না পারে, সেজন্য ডিএসসিসি ‘শূন্য সহিষ্ণুতা নীতি’ অবলম্বন করবে। সেই সঙ্গে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাংলাদেশ চিনি ব্যবসায়ী সমিতির সহ সভাপতি আবুল হাসেম ও বাংলাদেশ পাইকারি ভোজ্য তেল ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মাওলা প্রমুখ।

পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রমজান মাসে ৪ বিশেষ আমল
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
রাজধানীর যেসব স্থানে কৃষকের দামে মিলবে তরমুজ
X
Fresh