logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

রমজানে টিসিবির তেল, ডাল, চিনি বিক্রি শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ এপ্রিল ২০১৯, ১২:৪৪
ছবি সংগৃহীত
রমজান উপলক্ষে রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর পণ্য বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার থেকে সারাদেশে তিনটি নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করছে সংস্থাটি।

bestelectronics
নিত্যপ্রয়োজনীয় পণ্য তিনটি হলো সয়াবিন তেল, ডাল ও চিনি।

মঙ্গলবার সকালে রংপুরে ও দুপুরে বরিশালে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

রাজধানী ঢাকাসহ সারাদেশে পণ্য বিক্রি শুরু করেছে প্রতিষ্ঠানটি। বিকেলে রাজধানীর কয়েকটি জায়গায় ঘুরে দেখা যায়, ইস্কাটন গার্ডেন রোডে, বিজয় সরণি মোড়, প্রেস ক্লাব মোড়ে টিসিবির ডিলাররা পণ্য বিক্রি করছেন।

খুচরা বাজারের তুলনায় অনেক কম মূল্যে বিক্রি হবে। রমজান উপলক্ষে দেড় হাজার মেট্রিক টন ছোলা এবং ১০০ মেট্রিক টন খেজুর বিক্রি করা হবে।

এ ব্যাপারে টিসিবি কর্তৃপক্ষ বলছে, চাহিদার চেয়ে দুই-তিন গুণ তেল ও ডালের মজুত রয়েছে। ক্রেতারা তাদের প্রয়োজন অনুযায়ী পণ্য পাবেন। মঙ্গলবার থেকে শুরু হওয়া এ বিক্রি রমজানের শেষ দিন পর্যন্ত চলবে।

প্রথম অবস্থায় চিনি, সয়াবিন তেল, মসুর ডাল বিক্রি করা হচ্ছে। তবে রমজানের পাঁচ দিন আগে থেকে ছোলা ও খেজুর বিক্রিও শুরু করবে টিসিবি।

এবার চিনির বিক্রি মূল্য ধরা হয়েছে ৪৭ টাকা, সয়াবিন তেল ৮৫ টাকা। আর মসুর ডাল ৪৪ টাকায় বিক্রি হচ্ছে।

মহানগরের পাঁচটি পয়েন্টে একটি করে ট্রাকে পণ্যগুলো বিক্রি করা হবে। প্রতি ট্রাকে ১ হাজার ৪০০ কেজি পণ্য থাকবে।

এর মধ্যে চিনি ৫০০ কেজি, সয়াবিন তেল ৫০০ লিটার ও মসুর ডাল থাকবে ৪০০ কেজি।

টিসিবি রংপুর আঞ্চলিক অফিস সূত্রে জানা গেছে, এ বছর রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে, সিটি করপোরেশন ভবনের সামনে, প্রেস ক্লাবের সামনে, শাপলা চত্বর, সাতমাথা ও সিও বাজারে ট্রাকে করে পণ্য বিক্রি করছে টিসিবি। এসব ট্রাক সেলে প্রতি লিটার সয়াবিন তেল ৮৫ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৪৪ ও প্রতি কেজি চিনি ৪৭ টাকা দামে বিক্রি হচ্ছে। একজন ডিলার দিনে ৪০০ কেজি চিনি, মসুর ডাল ৩০০ কেজি ও সয়াবিন তেল ৫০০ লিটার বরাদ্দ পাবেন। পাশাপাশি একজন ক্রেতা একদিনে চার কেজি চিনি, পাঁচ লিটার সয়াবিন তেল ও চার কেজি মসুর ডাল কিনতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত ট্রাক সেলে পণ্য বিক্রি হবে।

এদিকে দুপুরে বরিশালের চারটি নির্দিষ্ট স্থানে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়।

রাজশাহী বিভাগে এবার ৩৮৬ জন ডিলারের মাধ্যমে টিসিবি’র পণ্য বিক্রি করা হচ্ছে। মঙ্গলবার রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, গৌরহাঙ্গা রেলগেট, লক্ষ্মীপুর, ভদ্রা ও নওদাপাড়া বাজারসহ পাঁচটি পয়েন্টে পণ্য বিক্রি হয়েছে।

এস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়