• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

রোজার আগেই সতর্ক বাণিজ্যমন্ত্রী, দাম নিয়ন্ত্রণে চিঠি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ এপ্রিল ২০১৯, ১১:৪২ | আপডেট : ২৩ এপ্রিল ২০১৯, ১১:৫৩
ফাইল ছবি
আসন্ন রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বিভাগীয় কমিশনারকে চিঠি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

whirpool
চিঠিতে রমজান মাসের নিত্য প্রয়োজনীয় দ্রব্য ভোক্তা জনসাধারণের কাছে ন্যায্যমূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহের বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবদুল লতিফ বকসী সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই চিঠিতে স্থানীয় পর্যায়ে পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখা এবং জেলা-উপজেলায় বাজারে পণ্য সরবরাহ ও মজুদ অটুট রাখা, নির্বিঘ্নে পণ্য পরিবহন, অবৈধ মজুদ প্রতিরোধ, পণ্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে মোবাইল কোর্ট কার্যক্রম জোরদারসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য দেশের সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন মন্ত্রী।

প্রতি রমজানে একটি চক্র নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয় বলে অভিযোগ আছে। নতুন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এজন্য আগেই এ ব্যাপারে সতর্কতা অবলম্বন করছেন।

গত ২৭ মার্চ তিনি এ ব্যাপারে ব্যবসায়ী এবং বিভিন্ন সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠকও করেন।

সেদিন রমজানে কোনও নিত্যপণ্যের দাম বাড়বে না বলে আশ্বাস দেন তিনি। এরপর বিভিন্ন অনুষ্ঠানে কয়েক দফায় এ ব্যাপারে হুঁশিয়ারিও উচ্চারণ করেছেন।

টিপু মুনশি বলেন, আসন্ন রমজান মাসে কোনও পণ্যের মূল্য বাড়লে তা সহ্য করা হবে না। কারণ কোনও পণ্যের মজুদে ঘাটতি নেই। চাহিদার তুলনায় অনেক বেশি পণ্য মজুদ আছে। কেউ কৃত্রিম দাম সৃষ্টি করলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এরই ধারাবাহিকতায় বাণিজ্যমন্ত্রী গত ১৭ এপ্রিল বিভাগীয় কমিশনারকে চিঠি দিয়ে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছেন।

এস/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়