• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কর্মসংস্থানবান্ধব উদ্যোগের পাশে এসবিএসি ব্যাংক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৯, ১২:০১

কর্মসংস্থানবান্ধব উদ্যোগের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন।

বুধবার মতিঝিলে ব্যাংকের প্রধান কার্যালয়ে সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক মোহাম্মদ নাওয়াজ ও মোঃ সাখাওয়াত হোসেন, স্বতন্ত্র পরিচালক ড. সৈয়দ হাফিজুর রহমান, স্পন্সর শেয়ারহোল্ডার মতিউর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম চৌধুরী ও মোঃ মামুনুর রশিদ মোল্লা প্রমুখ।

চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন বলেন, দেশে বেকারত্বের হার বেড়েই চলেছে, কিন্তু নতুন কর্মসংস্থান তৈরি হচ্ছে না। সেজন্য উৎপাদনশীল খাতকে সর্বাধিক গুরুত্ব দিয়ে এসবিএসি ব্যাংক কাজ করছে। যাতে করে বেশি বেশি কর্মসংস্থান সৃষ্টি হয়। আমরা দেখি, অনেকের হাতে টাকা নেই, কিন্তু কাজের আগ্রহ রয়েছে, তার দুটি হাত রয়েছে; তাকে একটু সাহায্য করলে সে দাঁড়িয়ে যাবে, তৈরি হবে নতুন কর্মক্ষেত্র। সুতরাং যেখানে কর্মসংস্থানের সুযোগ ও সম্ভাবনা রয়েছে, সেখানে আমাদের ব্যাংক সেবা সম্প্রসারণ ও অর্থায়নের ব্যবস্থা করছে।

তিনি বলেন, গ্রামীণ অর্থনীতি চাঙ্গা না হলে উন্নয়ন টেকসই হবে না। আমরা শহর ও পল্লী অঞ্চলকে সমান গুরুত্ব দিয়ে ব্যাংক পরিচালনা করছি।

আমজাদ হোসেন বলেন, এসবিএসি ব্যাংক শুরু থেকেই সাধারণ মানুষের কথা বিবেচনা করে ব্যবসা পরিচালনা করে আসছে। এই প্রত্যয় নিয়ে আমরা অতীতে ভালো করেছি। আশা করছি আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। আমাদের লক্ষ্য ব্যাংকিং সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছানো। তিনি এ লক্ষ্যে ব্যাংক কর্মকর্তাদের কাজ করার পরামর্শ দেন। একই সঙ্গে আগামীতে কৃষি ঋণের উপর জোর দেওয়া হবে বলেন জানান তিনি।

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে চাকরি ছাড়লেন বাংলাদেশ ব্যাংকের ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা
অর্ধশতাধিক কর্মকর্তা একসঙ্গে বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন
দাফনের ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার মরদেহ উত্তোলন
X
Fresh