• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএসইসিতে সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ, সিএমজেএফের নিন্দা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৯, ১৫:০৯

পেশাগত দায়িত্ব পালনে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) সংবাদকর্মীদের প্রবেশাধিকার নিয়ন্ত্রণের তীব্র প্রতিবাদ জানিয়েছেন পুঁজিবাজার সংশ্লিষ্ট সংবাদকর্মীরা।

এ সমস্যা সমাধানের আগ পর্যন্ত কমিশনের অনুষ্ঠান বয়কট করারও প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন তারা।

গতকাল রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনে বিনিয়োগ শিক্ষা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএসইসিতে প্রবেশাধিকার নিয়ন্ত্রণের তীব্র বিরোধিতা করেন উপস্থিত সংবাদকর্মীরা। এ সময় কমিশন কর্মকর্তাদের সঙ্গে তাদের উত্তপ্ত বাক্য বিনিময় হয়, যার প্রতিবাদে অনুষ্ঠান বয়কট করেন তারা। প্রবেশাধিকারের সুরাহা হওয়ার আগ পর্যন্ত বিএসইসির সব অনুষ্ঠান বর্জন করারও প্রাথমিক সিদ্ধান্ত হয়।

এদিকে সংবাদ সম্মেলনে সংবাদকর্মীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ জানিয়েছে পুঁজিবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ)।

তারা জানিয়েছে, বিএসইসির মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের এ আচরণ মুক্ত স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠার অন্তরায়। স্বাধীন সংবাদিকতার পথকে রুদ্ধ করে এমন কোনো বিষয় সাংবাদিক সমাজ মেনে নেবে না। একটি দায়িত্বশীল সাংবাদিক সংগঠন হিসেবে কঠোর কর্মসূচি দেয়ার আগে সিএমজেএফ এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য বিএসইসির চেয়ারম্যানকে অনুরোধ জানাচ্ছে।

আর এর গ্রহণযোগ্য সমাধান না হলে সাংবাদিকদের মর্যাদার স্বার্থে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে সিএমজেএফ।

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিলের বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন
ডিজিটাল সুরক্ষা প্রশিক্ষণে সনদ পেলেন ২৫ নারী সাংবাদিক ও রাজনীতিবিদ
সৎ ও সাহসী সাংবাদিক ছিলেন ইহসানুল করিম
ভোলায় সাংবাদিকের নামে মিথ্যা মামলা
X
Fresh