• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিএসইসি বয়কট করলেন সাংবাদিকরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০১৯, ১৮:০৯
আগারগাঁওয়ে বিএসইসির কার্যালয়

বিনিয়োগ শিক্ষা কার্যক্রম নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘অসৌজন্যমূলক আচরণ’ এর কারণে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) বয়কট করেছেন সাংবাদিকরা।

সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে প্রশ্ন করা এবং বিএসইসিতে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি নিয়ে সাংবাদিক ও বিএসইসির প্রতিনিধিদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

পরে বিএসইসির সংবাদ সম্মেলন বয়কট করেন সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হয়- শেয়ার কারসাজির অভিযোগে বিভিন্ন সময় বিনিয়োগকারীদের জরিমানা করে বিএসইসি। কিন্তু যাকে জরিমানা করা হয় তিনি কারসাজির মাধ্যমে ৫-১০ কোটি টাকা মুনাফা করেন। এর বিপরীতে বিএসইসি ৫-১০ লাখ টাকা জরিমানা করে। এ ধরনের পদক্ষেপ নিয়ে কি কারসাজি বন্ধ করা সম্ভব?

এই প্রশ্নের উত্তরে সংবাদ সম্মেলনে উপস্থিত বিএসইসির প্রতিনিধি বলেন, জরিমানা বা শাস্তির বিষয়টি কমিশনের বিষয়। যদি কমিশন মনে করে জরিমানা করবে, তাহলে করতে পারে। আর যদি মনে করে ক্রিমিনাল অ্যাকশন নিবে, নিতে পারে।

এরপর সাংবাদিকরা প্রশ্ন করেন- আপনারা তদন্তটা ঠিক মতো করছেন কি? আমাদের কাছে তথ্য আছে, কারসাজির মাধ্যমে একজন ৫-১০ কোটি টাকা মুনাফা করে নিয়ে যাচ্ছে। এর বিপরীতে বিএসইসি তাকে ৫-১০ লাখ টাকা জরিমানা করে।

এই প্রশ্ন শুনে বিএসইসির প্রতিনিধি ক্ষেপে গিয়ে বলেন, আপনার কাছ থেকে আমাদের তদন্ত শেখার কিছু নেই। আমাকে মেন্ডেড দেয়া হয়েছে তদন্ত করার, আমি তদন্ত করেছি। আপনার কাছ থেকে আমাকে শিখতে হবে আমি কি তদন্ত করেছি? আমাকে যে মেন্ডেড দেয়া হয়েছে, সেটা শিখতে দেন। যতটুকু তথ্য প্রমাণ হাজির হবে তার ভিত্তিতে কমিশন ব্যবস্থা নেবে। কমিশন বসে আছে তা আপনি বলতে পারেন না।

কথা কাটাকাটির এক পর্যায়ে সাংবাদিকদের পক্ষ থেকে বিএসইসিকে বয়কট করা হয়।

আরও পড়ুন

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
ফের পীরজাদা হারুনকে বয়কটের সিদ্ধান্ত
সাংবাদিক ইমনের ওপর হামলায় বিজেসি’র নিন্দা 
ফের বিএসইসির চেয়ারম্যান হচ্ছেন শিবলী রুবাইয়াত-উল-ইসলাম 
X
Fresh