• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

১২ নারীকে পুরস্কৃত করে নারী দিবস উদযাপন জেসিআই বাংলাদেশের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০১৯, ১৩:৪৫

সমাজে নেতৃস্থানীয় ১২ জন নারীকে পুরস্কৃত করে এবারের নারী দিবস উদযাপন করেছে অলাভজনক সংস্থা জেসিআই বাংলাদেশ। শুক্রবার (১৫ মার্চ) রাজধানীর হোটেল সিক্স সিজনে ‘নারী নেতৃত্ব: সমান চিন্তা, স্মার্ট নির্মাণ, ইনোভেট ফর চেঞ্জ’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি এই আয়োজন করে।

জেসিআই বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়েছে, যেসব সফল নারী আরও হাজারো নারীকে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জাগিয়েছেন, সমাজে ইতিবাচক পরিবর্তন এনেছেন, সামাজিক সমস্যা দূর করার জন্য অভাবনীয় এবং সৃষ্টিশীল সমাধান নিয়ে এসেছেন, নৈতিকতার প্রশ্নে যারা এক বিন্দু ছাড় কখনো দেননি, সমাজের বিভিন্ন বিভাগের সেই সব নারীদের ‘উইমেন অফ ইন্সপিরেশন অ্যাওয়ার্ড’ নামের এই অ্যাওয়ার্ড দেয়া হয়েছে।

এসময় “লিঙ্গ সমতা এবং পরিবর্তনের জন্য সৃষ্টিশীলতার প্রবর্তনের মাধ্যমে নারীর ক্ষমতায়ন” শীর্ষক প্যানেল বৈঠকের আয়োজন করে জেসিআই।

সৃজনশীলতা এবং সৃষ্টিশীলতা কিভাবে বাঁধা দূর করে লিঙ্গ সমতা আনতে সাহায্য করতে পারে, নারীর ক্ষমতায়ন সংক্রান্ত প্রতিষ্ঠানে বিনিয়োগ বাড়ানোর উপায় এবং নারীর ক্ষমতায়নের জন্য প্রয়োজনীয় পরিকাঠামো নির্মাণের ব্যবস্থা নিয়ে বৈঠকে আলোচনা হয়।

জেসিআই সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ, কূটনীতিক, সরকারি কর্মকর্তা এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য(কুমিল্লা-২) এবং বাংলাদেশ মহিলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (BWCCI) এর সভাপতি সেলিমা আহমেদ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই ওয়ার্ল্ড এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আমজাদ হোসাইন এবং গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই ওয়ার্ল্ডভাইস প্রেসিডেন্ট আরপিত হাথি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট ইরফান ইসলাম এবং অনুষ্ঠান আহ্বায়ক ছিলেন ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট ইসমাত জাহান।

জেসিআই বাংলাদেশ ১৮-৪০ বছর বয়সী তরুণদের নিয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। জেসিআই বর্তমানে বিশ্বের ১২০টিরও দেশে কাজ করেছে।

আরও পড়ুন

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
X
Fresh