• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

ঢাকায় ইউএলের নতুন টেস্টিং ল্যাবরেটরি উদ্বোধন

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৩ মার্চ ২০১৯, ১৯:৪২
ইউএল, সেফটি সায়েন্সে বিশ্বব্যাপী নেতৃত্ব প্রদানকারী একটি প্রতিষ্ঠান। সম্প্রতি প্রতিষ্ঠানটি এর সকল গ্রাহক ও রিটেইল সেবা গ্রহণকারীদের জন্য বাংলাদেশের রাজধানী ঢাকায় বৃহৎ পরিসরে একটি নতুন টেস্টিং ল্যাবোরেটরি উদ্বোধন করেছে।

whirpool
৩৩ হাজার বর্গফুটের স্টেট-অব-দি-আর্ট মানের এই ফ্যাসিলিটিতে টেক্সটাইল, অ্যাপারেল, চামড়া ও চামড়াজাত পণ্য এবং পাদুকা শিল্পের জন্য এক ছাদের নিচে প্রয়োজনীয় সব সেবার আয়োজন করেছে । 

ফ্যাসিলিটি প্রতিষ্ঠার মাধ্যমে যাত্রা শুরু করা ইউএল এর এই অগ্রণী উদ্যেগের ফলে গ্রাহকেরা উদ্ভাবন, বাজার সম্প্রসারণ এবং মান নিয়ন্ত্রণ এর ক্ষেত্রগুলোতে উৎপাদিত পন্যের নিরাপত্তা ও সর্বোচ্চ মান বজায় রাখার জন্য প্রয়োজনীয় সকল সমাধান পাবেন।

সম্মানিত গ্রাহকেরা ইউএল এর সুপরিকল্পিত ও সুসজ্জিত কনজ্যুমার এবং রিটেইল সার্ভিস ল্যাবোরেটরিতে তাদের সংশ্লিষ্ট পণ্যের সকল পরীক্ষা নিরীক্ষার পাশাাপাশি পাবেন, ফ্যাক্টরিতে টেকনিক্যাল অডিটের সেবা, রাসায়নিক ব্যবস্থাপনা, টেকসই এবং পরিবেশ বান্ধব সামাজিক সম্মিলিত উদ্যোগ । গ্রাহকদের সুবিধার কথা বিবেচনা করে কৌশলগতভাবে ঢাকার প্রাণকেন্দ্রে উত্তর বাড্ডা, গুলশানে  ইউএল এর ফ্যাসিলিটি স্থাপিত হয়েছে।

সর্বজিত মুখার্জী, ম্যানেজিং ডিরেক্টর,  ইউএল কনজ্যুমার এ্যান্ড রিটেইল সার্ভিস, দক্ষিণ এশিয়া আশাবাদ ব্যক্ত করেন যে ইউএল এর সাথে গ্রাহকদের অংশীদারিত্ব হবে ফলপ্রসূ।

তিনি আরো বলেন, বাংলাদেশে যাত্রা শুরুর পূর্বে বিগত দশকগুলোতে ইউএল এর বিশেষজ্ঞ ও সুদক্ষ কর্মীবাহিনীর মাধ্যমে রিটেইল শিল্পে বিশ্বমানের পরীক্ষা সেবা প্রদান করে আসছে। সেবাদানের স্বীকৃতি হিসেবে ২০১৬ সালে আমরা বিশ্বের অন্যতম কনজ্যুমার টেস্টিং ল্যাবোরেটরি হিসেবে নির্বাচিত হই।

ইউএল এর এই পরীক্ষাগারে রাসায়নিক, ভৌত, যান্ত্রিক, কালার-ফাস্টনেস, ফাইবার এবং দাহ্য এই ভিন্ন ভিন্ন বিষয়গুলোর আলোকে গ্রাহকদের উৎপাদিত পণ্যের উপর প্রয়োজনীয় পরীক্ষা পরিচালনার সুযোগ রয়েছে।  পরিবেশ সুরক্ষার জন্য জলীয় বর্জ্য ব্যবস্থাপনা, জিরো ডিসচার্জ অব হ্যাজার্ডাস কেমিক্যাল (জেড-ডি-এইচ- সি) পোগ্রামের আলোকে সমাধান দেয়া হয়।

এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়