• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এসডিজি অর্জনে ভূমিকা রাখায় পুরস্কার পেলো এসইবিএল

আরটিভি অনলাইন ডেস্ক

  ১১ মার্চ ২০১৯, ১১:২৯

সম্প্রতি ২২ ফেব্রুয়ারি মালয়েশিয়ার কুয়ালালামপুরে ইউনিভার্সিটি অব মালায়াতে জাতিসংঘের উন্নয়ন বিষয়ক প্রতিষ্ঠান ইউএন-এসডিএসএন, ইউনিভার্সিটি অব মালায়া ও সেন্টার ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট মালয়েশিয়া এবং চায়না-মালয়েশিয়া-ইন্ডিয়া ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কুয়ালালামপুর ক্যাম্পাসের গবেষণা ও উন্নয়ন ভবনে অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী এসডিজি বিষয়ক আর্ন্তজাতিক সম্মলেন ২০১৯।

উক্ত অনুষ্ঠানে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বিভিন্ন পর্যায়ে ভুমিকা রাখার জন্য বিশ্বের বিভিন্ন দেশের উদ্যোক্তাদের সম্মলেনের পক্ষ থেকে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশের সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেড (এসইবিএল) এবং চীনের গ্রীন সোলার সল্যুশন লিমিটেড-কে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

বাংলাদেশে অফ গ্রিড এরিয়াতে সোলার মিনিগ্রিড প্রতিষ্ঠার মাধ্যমে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে বিদ্যুৎ উৎপাদন এবং সরবরাহের জন্য সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডকে পুরস্কৃত করা হয়।

মালয়েশিয়ার সাবেক রাষ্ট্রদূত দাতো' আব্দুল মালেক বিন আব্দুল আজিজ এবং মালয়েশিয়ার প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তা দাতো' মুস্তাফা সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌঃ ডিএম মজিবর রহমানকে এবং গ্রীন সোলার সল্যুশন লিমিটেড চায়না এর সিইও মিঃ জেরি ইয়াপ কে পুরস্কার প্রদান করেন। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দেশের শতাধিক প্রতিষ্ঠানের সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ডি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh