• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভাষার গান ও কবিতা নিয়ে মোজোর মিউজিক ভিডিও

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৭

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফেইসবুক ও ইউটিউব-এ বাংলা ভাষা নিয়ে তিনটি ঐতিহাসিক গান ও কবিতার সমন্বয়ে ‘ভাষার গান’ নিয়ে এলো তারুণ্যের ব্র্যান্ড হিসেবে পরিচিত মোজো।

প্রতুল মুখোপাধ্যায়ের ‘আমি বাংলায় গান গাই’ থেকে শুরু করে আব্দুল লতিফের ‘ওরা আমার মুখের ভাষা কাইরা নিতে চায়’ সংযুক্তির পাশাপাশি আব্দুল গাফফার চৌধুরীর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ স্থান পেয়েছে গানের মিউজিক ভিডিওটিতে। নির্মাতা আবুল খায়ের চাঁদের পরিচালনায় গীতিকার আমজাদ হোসেনের পুনঃবিন্যাসে সমন্বিত গানটিতে কণ্ঠ দিয়েছেন একঝাঁক তরুণ শিল্পী। মোজোকে পরিকল্পনায় সহযোগিতা করেছেন জনপ্রিয় শিল্পী স্বপ্নীল সজীব।

ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে তরুণদেরকে বাংলা ভাষা ও দেশপ্রেমে উজ্বীবিত করার উদ্দেশে গান ও কবিতার সমন্বয়ে ভিডিওটি তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে মোজোর পক্ষ থেকে।

পাওয়ার ভয়েস প্রতিযোগিতার শিল্পী কর্নিয়া, প্রতীক হাসান ও স্বপ্নীল সজীবের সাথে রয়েছেন নাদিয়া ডোরা। ভিডিওটিতে আবৃত্তি করেছেন সামিউল ইসলাম পোলাক।

আয়োজকরা বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ইতিহাস সংক্ষিপ্তভাবে এই মিউজিক ভিডিওটির মাধ্যমে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হয়েছে। নতুন প্রজন্মের শিল্পীদের দ্বারা তৈরি মিউজিক ভিডিওটিতে মোজোর পক্ষ থেকে সকল ভাষা শহীদদের প্রতি অকৃত্রিম শ্রদ্ধা ও ভালোবাসা জানানো হয়েছে।

উল্লেখ্য, ভাষার এ মিউজিক ভিডিওটি পাওয়া যাবে মোজো ফেইসবুক পেইজ-এ f/mojomasti ও মোজো ইউটিউব পেইজ-এ।

পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গান, কবিতায় শিশু একাডেমিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন 
১১১টি কবিতা নিয়ে ননীগোপালের ‘স্পর্শহীন হাতের ছোঁয়া’ বইমেলায়
কবি বঙ্গ রাখালের দুটি কবিতার বই ‘কে বলে দাঁড়িয়ে আছি তোমার অপেক্ষায়’ ও ‘জন্মান্ধ ঘোড়া’ 
অভ্যুত্থান : কবিতায় নয়, কবিতার 
X
Fresh