• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বাণিজ্য মেলা: ওয়ালটন গ্রুপের ঘরে তিন পুরস্কার

আরটিভি অনলাইন ডেস্ক

  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫১

মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৪তম আসরে তিন ক্যাটাগরিতে সেরা পুরস্কার পেয়েছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন গ্রুপ।

মেলায় দৃষ্টিনন্দন ও শৈল্পিক ডিজাইনের প্যাভিলিয়ন তৈরি করে সেরা প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পায় ওয়ালটন। প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে একই গ্রুপের মার্সেল প্যাভিলিয়ন। এছাড়াও মেলায় ৪১ লাখ ১ হাজার ৭৩২ টাকা ভ্যাট দিয়ে সেরা ভ্যাটদাতা ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এ সম্পর্কে ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর এন্ড মিডিয়া) হুমায়ূন কবীর বলেন, নান্দনিক প্যাভিলিয়ন তৈরির পাশাপাশি মেলায় বিশ্বের সর্বশেষ ও উদ্ভাবনী প্রযুক্তির নতুন নতুন পণ্য এনেছিল ওয়ালটন। সেজন্য ক্রেতা সমাগম ছিল ব্যাপক। বিক্রিও হয়েছে আশাতীত। সেরা প্যাভিলিয়নের পুরস্কার প্রাপ্তিতে গ্রাহকদের প্রতি ওয়ালটনের দায়িত্ব আরও বেড়ে গেল।

প্রতিষ্ঠানটির হেড অব সেলস ড. সাখাওয়াত হোসেন বলেন, বাজারে সাশ্রয়ী মূল্যে অত্যাধুনিক প্রযুক্তির সব পণ্য সরবরাহ করায় মার্সেল পণ্যের গ্রাহকপ্রিয়তা অতি দ্রুত হারে বাড়ছে। মেলাতেও গ্রাহক পর্যায়ে ব্যাপক সাড়া ফেলেছে মার্সেল প্যাভিলিয়ন। এই পুরস্কার তারই প্রমাণ।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনসী বলেন, ক্রেতা সমাগম, পণ্য বিক্রি, রপ্তানি আদেশসহ সার্বিকভাবে অতীতের যেকোনও বারের চেয়ে এবারের মেলা খুব ভালো হয়েছে। এবারের মেলায় ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা ছিল অর্ধ–কোটিরও বেশি। রপ্তানি আদেশ পাওয়া গেছে প্রায় ২০০ কোটি টাকার কাছাকাছি।

বাণিজ্য মেলার সমাপণী অনুষ্ঠানে প্রিমিয়াম প্যাভিলিয়ন ক্যাটাগরিতে যৌথভাবে দ্বিতীয় পুরস্কার পেয়েছে আকতার ফার্নিচার্স ও আকিজ সিরামিকস। তৃতীয় পুরস্কার যৌথভাবে পেয়েছে মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড ও ইসলামী ব্যাংক বাংলাদেশ।

সাধারণ প্যাভিলিয়ন ক্যাটাগরিতে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছে যথাক্রমে গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রি ও স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড।

আর/ডি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ মার্চ)
২৯ পণ্যের বেঁধে দেওয়া দামকে ব্যবসায়ীদের বুড়ো আঙুল!
বাজারে অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীকে জরিমানা
প্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণ, ব্যবসায়ী গ্রেপ্তার
X
Fresh