logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

গার্মেন্টসের মজুরি বিষয়ে সরকারের পদক্ষেপে ইইউ’র প্রশংসা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জানুয়ারি ২০১৯, ২১:৪৮
গার্মেন্টস শ্রমিকদের জীবন মান উন্নয়ন এবং তাদের মজুরি বিষয়ে সৃষ্ট শ্রম অসন্তোষ নিরসনে সরকারের নেয়া পদক্ষেপের প্রশংসা করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। জানালেন কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

bestelectronics
আজ (রোববার) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত রেনসে তেরিস্ক সৌজন্য সাক্ষাতে এ প্রশংসা করেন।

প্রতিমন্ত্রী ইইউ রাষ্ট্রদূতকে জানান,  নিম্নতম মজুরির দ্রুত গেজেট প্রকাশ, শ্রম পরিস্থিতি মনিটরিং এর জন্য দেশের শ্রমঘন এলাকায় মন্ত্রণালয়ের উদ্যোগে ২৯টি কমিটি গঠন এবং শ্রমিকদের বিভিন্ন অভিযোগ গ্রহণের জন্য যে পাঁচ ডিজিটের হট লাইন চালু করতে যাচ্ছে সরকার।

এসময় গার্মেন্টস শিল্পের শ্রমিকদের জন্য দেয়া ইইউ এর বিভিন্ন সহযোগিতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টিতে গার্মেন্টস শিল্পের বাইরে অন্যান্য খাতেও কারিগরি সহযোগিতার আহ্বান জানান।

আগামীতে শুধু গার্মেন্টসই নয় অন্যান্য সব ক্ষেত্রেও সহযোগিতার পরিমাণ বৃদ্ধি পাবে বলে রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন। বৈঠকে সাসটেনিবিলিটি কমপ্যাক্টের বাংলাদেশের অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করা হয়।

শ্রম মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশে ইইউ এর বাণিজ্য উপদেষ্টা আবু সৈয়দ বেলালসহ মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

জেএইচ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়