• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বাণিজ্য মেলা আপাতত পূর্বাচলে যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০১৯, ১৪:২৭

বাণিজ্য মেলা আপাতত পূর্বাচলে যাচ্ছে না, আগারগাঁওয়েই থাকছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এর আগে চলতি বছরই পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনী হবে বলে জানিয়েছিলেন বাণিজ্যমন্ত্রী।

রাজধানীর আগারগাঁওয়ে রোববার বাণিজ্য মেলায় সারিকা ফ্যান্টাসি ইমাজিং ওয়ার্ল্ডে প্রতিবন্ধীদের বিনামূল্যে রাইডসেবা উদ্বোধনকালে তিনি এ তথ্য জানান। এ সময় তিনি বঙ্গবন্ধু প‍্যাভিলিয়ন পরিদর্শন করেন, প্রতিবন্ধী শিশুদের সঙ্গে কথা বলেন এবং তাদের সঙ্গে রাইডে চড়ে কিছু সময় গল্প করেন।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, ‘আন্তর্জাতিক মেলা করতে বড় জায়গার প্রয়োজন। পূর্বাচলে আপাতত সে পরিমাণ জায়গা প্রস্তুত নেই। তবে চলতি বছরের শেষদিকে আন্তর্জাতিক প্রদর্শনী হবে পূর্বাচলে। সেখানে টেক্সটাইলসহ রপ্তানিমুখী সব পণ্য প্রদর্শনের সম্ভাবনা আছে। তবে বাণিজ্য মেলা আপাতত আগারগাঁওয়েই অনুষ্ঠিত হবে।’

প্রতিবন্ধীদের প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা না, তারা সমাজের মূলধারায় এসেছে। প্রধানমন্ত্রী ও তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন। তাদের এগিয়ে নিতে সব ধরনের সহযোগিতা করা হবে।’

এসময় উপস্থিত ছিলেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, মেলা কমিটির সদস্যসচিব আবদুর রউফ, ইপিবির পরিচালক মো. জাহাঙ্গীরসহ বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রেতা সংকটে বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি
ছুটির দিনে বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়
চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু বৃহস্পতিবার
বাণিজ্য মেলায় বিশেষ ছাড়, নজর কেড়েছে ক্রেতাদের
X
Fresh