• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

হৈ-হুল্লোড়ে প্রাণবন্ত বাণিজ্য মেলার শিশুপার্ক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৯, ১৭:৫৮

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় কেনাকাটার পাশাপাশি শিশুদের জন্য বাড়তি বিনোদন যোগ করছে মেলার ভেতরের ছোট্ট পার্ক। অভিভাবকরাও ক্লান্তি কাটানোর সুযোগ নিচ্ছেন পার্কে এসে। সব বয়সের মানুষই ভিড় করছেন এ বিনোদন কেন্দ্রে। হৈ-হুল্লোড় আর উচ্ছ্বাসে একটু বেশিই প্রাণবন্ত ছোট্ট শিশুপার্ক।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৪তম আসরের ৮ দিন চলছে। যত দিন যাচ্ছে, মাসব্যাপী এ মেলায় বাড়ছে ভিড়। বাবা মায়ের সাথে ভিড়ে যোগ হয়েছে শিশুরাও।

বাণিজ্য মেলায় শিশুদের বাড়তি আনন্দ দিতে রয়েছে বিনোদন পার্ক। শিশু-কিশোরদের বিনোদনের এ জোনটি ভিআইপি গেট দিয়ে প্রবেশ করে বাম দিকে গেলেই দেখা যাবে। এখানে শিশুদের জন্য রয়েছে ৮ থেকে ৯টি রাইড। এ জায়গাটিতে ঢুকলেই শুনতে পাওয়া যায় শিশুদের চিৎকার ও হৈ-হুল্লোড়ের শব্দ।

পার্কের এক প্রান্তে মেলে ট্রেন, নাগরদোলাসহ বেশ কয়েকটি রাইড। ৩০ থেকে ৪০ টাকার বিনিময়ে উপভোগ করা যাচ্ছে এসব রাইড। ইচ্ছেমতো কেউ উড়ছে হেলিকপ্টারে, কেউ ঘোড়সওয়ার, আবার কেউ অভিভাবকের পাশে বসে দোলনায়, নাগরদোলায় আর দোল খাওয়া সাম্পানে- যাত্রী বেশে। কেউবা চলছে ট্রেনে।

মিরপুর থেকে আসা ফজলে আরাফাত বলেন, রাজধানীতে শিশুদের জন্য খেলাধুলার জায়গার বড়ই অভাব। বাসা-বাড়িতেও নেই এমন স্থান। শিশুদের হৈ-হুল্লোড় দেখে বোঝা যায় কতটা আনন্দিত তারা?

শুধু আরাফাত নয় তার মতো অনেক অভিভাবক মনে করেন দর্শনার্থীদের ভিড়ের তুলনায় রাইডের সংখ্যা বেশ কম।

কেবল বিনোদনেই শিশুদের সময় কাটে না, বাণিজ্যমেলায় এসে অভিভাবকদের সাথে পছন্দের কেনাকাটায় ব্যস্ত তারা। দোকানিরাও নানা রকম খেলনার পসরা সাজিয়ে বসেছে মেলায়। আবার মাঠের মধ্যে শিশুদের দৃষ্টি আকর্ষণ করতে হকাররা উড়াচ্ছে পাখি। প্লাস্টিকের তৈরি এ পাখিগুলো শিশুরা সহজে উড়াতে না পারলেও তা নিয়ে চলে তাদের কাড়াকাড়ি। কেউ আবার বাঁশিতে ফু দিচ্ছেন। কোনও কোনও শিশু বিভিন্ন প্যাভিলিয়নে ঢুকে সেখানে সাউন্ড বক্সে বাজতে থাকা গানের সঙ্গে সঙ্গে শুরু করে দিচ্ছে নাচ। তাদের এ আনন্দে দোলা চিত্র দেখে আনন্দ পাচ্ছেন অভিভাবকরা।

প্রতি বছরের মতো এবারও রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পশ্চিম পাশের মাঠে এ মেলার আয়োজন করা হয়েছে। এ আসরে বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে।

মাসব্যাপী এ মেলা আগামী ৮ ফেব্রুয়ারি শেষ হবে। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

আরো পড়ুন:

এমসি/এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ে প্রাণবন্ত বইমেলা
ক্রেতা সংকটে বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি
ছুটির দিনে বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়
চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু বৃহস্পতিবার
X
Fresh