• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

রাজধানীতে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা শুরু বৃহস্পতিবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জানুয়ারি ২০১৯, ১৬:০৬

রাজধানী ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আগামী বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা। বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) আয়োজনে চারদিনব্যাপী এই মেলা চলবে ২০ জানুয়ারি পর্যন্ত।

আজ সোমবার দুপুরে রাজধানীর পল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিপিজিএমইএর সভাপতি মোঃ জসিম উদ্দিন এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বিশ্বের ১৯টি দেশ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান আন্তর্জাতিক এই ফেয়ারে অংশগ্রহণ করবে। আমরা মনে করি অনুষ্ঠিতব্য এই ফেয়ার বিভিন্ন দেশের প্লাস্টিক সেক্টরের প্রতিনিধিদের উপস্থিতিতে অত্যন্ত প্রাণবন্ত ও কার্যকর হবে।’

তিনি আরও বলেন, ‘আন্তর্জাতিক এই মেলায় মেশিনারিজ, মোল্ড, কাঁচামাল উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠানসহ দেশে ব্যবহৃত বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এছাড়া ১৯টি দেশ থেকে ৪৮০টি কোম্পানি ৭৮০টি স্টল/বুথ নিয়ে মেলায় অংশগ্রহণ করবে। পাশাপাশি মেলায় বিভিন্ন দেশ থেকে আগত প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী মেশিন ও ক্যাটালগও প্রদর্শন করবে।’

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এই মেলার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, এফবিসিসিআইয়ের সভাপতি মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন, আইপিএফ-১৮ এর কো-অর্গানাইজার ইয়র্কার ট্রেড এবং মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেড-এর প্রেসিডেন্ট জুডি ওয়াং।

এছাড়া দেশের বিশিষ্ট শিল্পপতি, ব্যবসায়ী, এফবিসিসিআইসহ বিভিন্ন চেম্বার ও এসোসিয়েশনের নেতা, দেশি-বিদেশি অংশগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিরা উদ্বোধনী অধিবেশনে উপস্থিত থাকবেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী এমপি। এছাড়া বিশেষ অতিথি থাকবেন বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, লুনা প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড- এর ব্যবস্থাপনা পরিচালক এ এসএম কামাল উদ্দিন।

আরো পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কয়রায় স্মার্ট পোস্ট সার্ভিস পয়েন্টের যাত্রা শুরু
রাজধানীতে ঝোড়ো হাওয়ার সঙ্গে ঝুম বৃষ্টি
নির্মাণাধীন ভবন থেকে পাইপ পড়ে প্রাণ গেলো যুবকের
রাজধানীতে এলডিডিপির কর্মকর্তাদের মানববন্ধন
X
Fresh