DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

এটা আমার সাবজেক্ট: নতুন অর্থমন্ত্রী

অনলাইন ডেস্ক
|  ০৭ জানুয়ারি ২০১৯, ১৪:০৭ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯, ১৫:১৪
অর্থ মন্ত্রণালয় আর আগের মতো চলবে না। এখানে আগামীকাল (আজ) থেকে আপনারা নতুন দেখতে পাবেন। নতুন অর্থমন্ত্রী হিসেবে নাম ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় আ হ ম মুস্তফা কামাল এ মন্তব্য করেন।

পাঁচ বছর পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব সামলে আসা এই নেতা আজ সোমবার নতুন দায়িত্ব নিতে যাচ্ছেন। এর মাধ্যমে অর্থ মন্ত্রণালয়ে অবসান ঘটতে যাচ্ছে মুহিত যুগের।

নতুন সরকারে অর্থমন্ত্রীর দায়িত্ব নিতে যাওয়া আ হ ম মুস্তফা কামাল বলেন, অর্থ মন্ত্রণালয় যেভাবে আগে চলেছে, সেভাবে আর চলবে না। অর্থ মন্ত্রণালয় নতুন পরিসরে নতুন কলেবরে এবং আগামীকাল (আজ) থেকেই তার যাত্রা শুরু করবে। সেখানে অনেক বড় ও বিশালতা এবং অনেক নতুনত্ব আপনারা দেখতে পাবেন।

শেখ হাসিনা ২০০৮ সালে সরকার গঠনের পর অর্থমন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ দায়িত্বটি দিয়েছিলেন মুহিতকে, যার বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় কাজ করার অভিজ্ঞতাও ছিল।

মুস্তফা কামাল বলেন, এটা আমার সাবজেক্ট, আমি ওই সাবজেক্ট নিয়েই লেখাপড়া করেছি। সুতরাং আমি এটুকু বলতে পারি যে আমি আপনাদের মিথ্যা আশ্বাস দেব না। আমি ফেল করব না। আমার বিশ্বাস, আপনারাও ফেল করবেন না।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে আমাদের অর্থনীতিকে আরও অনেক শক্তিশালী অবস্থানে আমরা নিয়ে যাব ইনশাল্লাহ।

টানা ১০ বছর দায়িত্ব পালনের পর এবার অবসরে যেতে চাইছিলেন মুহিত; নির্বাচনেও অংশ নেননি তিনি।

মুহিতের বিদায়ে কে হবেন অর্থমন্ত্রী, এমন আলোচনাও শুরু হয়েছিল। সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিনের নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলে তাকে নিয়েও শুরু হয়েছিল আলোচনা। কিন্তু তাকে আর প্রার্থী করা হয়নি। 

গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ের পর আবার আলোচনা শুরু হয়েছিল যে অর্থমন্ত্রী কে হচ্ছেন। রোববার মন্ত্রিপরিষদ সচিবের সংবাদ সম্মেলনে কৌতূহলের অবসান ঘটে।

আরো পড়ুন:

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়