DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

সকালে পতনে, দুপুরে উত্থানে শেয়ারবাজার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ জানুয়ারি ২০১৯, ১৬:৪৪ | আপডেট : ০২ জানুয়ারি ২০১৯, ১৬:৫৫
চলতি বছরের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সকালে বাজারে পতন দেখা দিলেও দুপুরের পর থেকে বাজারে চাঙাভাব ফিরতে থাকে।

বুধবার বাজার বিশ্লেষণে দেখা যায়, লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও দুই ঘন্টা পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৬ কোটি ৪৫ লাখ ৭০ হাজার টাকা। যা গত দিনের চেয়ে প্রায় ১৬৫ কোটি টাকা বেশি।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৫টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৪৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৪৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯০৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ১৭ লাখ ৪২ হাজার টাকা। 

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৯টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮১টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

বুধবার চট্টগ্রামের এ বাজারে লেনদেন হয় ৩০ কোটি ২৯ লাখ ১ হাজার টাকার শেয়ার।


আরো পড়ুন : 

 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়