• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সোনার দাম বাড়লো ১১৬৬ টাকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ডিসেম্বর ২০১৮, ২১:০৯

আবারও ভরিতে ১১৬৬ টাকা বেড়েছে সোনার দাম। ২২, ২১ ও ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনায় ১ হাজার ১৬৬ টাকা বেড়েছে। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির সোনা ও রূপার দাম। এর আগে সোনার দাম নির্ধারণ করা হয়েছে চলতি বছরের ৬ আগস্ট।

দাম বাড়ার কারণে আগামীকাল রোববার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা বিক্রি হবে ৪৮ হাজার ৬৩৯ টাকায়।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নতুন এ দামের কথা জানানো হয়েছে।

শনিবার বাজুস প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে সোনার এ দাম নির্ধারণ করা হয়েছে। এর আগে চলতি বছরের ৬ আগস্ট সোনার দাম নির্ধারণ হয়েছিল।

বাজুস নির্ধারিত নতুন মূল্যতালিকা অনুযায়ী, সবচেয়ে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৮ হাজার ৬৩৯ টাকায়। শনিবার পর্যন্ত এ মানের সোনার ভরিপ্রতি বিক্রিমূল্য ছিল ৪৭ হাজার ৪৭২ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের সোনার দাম বেড়েছে এক হাজার ১৬৬ টাকা।

পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ২১ ক্যারেটের সোনা ভরিপ্রতি বিক্রি হবে ৪৬ হাজার ৩৬৪ টাকায়। শনিবার পর্যন্ত এ মানের প্রতি ভরি সোনার বিক্রিমূল্য ছিলো ৪৫ হাজার ১৯৮ টাকা। ভরিপ্রতি বেড়েছে এক হাজার ১৬৬ টাকা।

আর ১৮ ক্যারেটের সোনা এক হাজার ১৬৬ টাকা বেড়ে ভরিপ্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৪১ হাজার ২৯১ টাকা। শনিবার পর্যন্ত মানের সোনার ভরিপ্রতি দাম রয়েছে ৪০ হাজার ১২৪ টাকা। অন্যদিকে সনাতন পদ্ধতির সোনা ভরিপ্রতি ২৭ হাজার ৫৮৫ টাকা। এদিকে স্বর্ণের দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রূপার বিক্রিমূল্য এক হাজার ৫০ টাকা।

পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের জন্য ছুটি বাড়লো মোস্তাফিজের 
আবারও বাড়ল এলপি গ্যাসের দাম
আরও দুইদিন বাড়লো বইমেলার সময়সীমা
স্বর্ণের দামে আবারও রেকর্ড
X
Fresh