• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইয়ামাহার ব্যতিক্রমী বিজয় দিবস উদযাপন

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৭ ডিসেম্বর ২০১৮, ১৮:৩২

চোখের সামনে অনেক সময় কিছু ঘটে যায়, যা আমরা সবসময় দেখতে পাই না বা দেখতে চাই না। কিছু অনুভুতি থাকে যা অনুভব করা আমাদের দায়িত্ববোধ হওয়া সত্ত্বেও আমরা অনেক সময় অনুধাবন করতে পারি না। এমন একটি অনুভুতির নাম জাতীয় পতাকা।

হ্যাঁ, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের অস্তিত্বের প্রতীক হচ্ছে লাল সবুজ পতাকা জাতীয় পতাকা। আর এই জাতীয় পতাকা কীভাবে ব্যবহৃত হবে, সে সম্পর্কে সুস্পষ্ট আইন থাকা সত্ত্বেও না জানার কারণে লঙ্ঘিত হচ্ছে জাতীয় পতাকার ব্যবহার বিধিমালা বা আইন।

বিশেষ দিনগুলোতে এই পতাকার অবমাননা করা হয় আরো বেশি। পতাকা ব্যবহারযোগ্য না হলে তা বাংলাদেশের পতাকা ব্যবহার আইন অনুযায়ী মর্যাদাপূর্ণভাবে সামধিস্থ করতে হবে। কিন্তু আমরা তা না করে ফেলে দেই যেখানে সেখানে।

তাই ইয়ামাহা রাইডার্স ক্লাব বাংলাদেশ এই বিজয় দিবসে উদ্যোগ নিয়েছিল বিজয়ের আনন্দ একটু ভিন্নভাবে উদ্যাপন করার। ইয়ামাহা রাইডার ক্লাব ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে রাত ৮টা থেকে ঢাকা শহরের বিভিন্ন জনসমাগমপূর্ণ স্থান যেমন, ঢাকা বিশ্ববিদ্যালয়, টিএসসি মোড়, শিশুপার্কসহ আরো কিছু উল্লেখযোগ্য স্থানের যেখানে সেখানে পড়ে থাকা পতাকাগুলো সংগ্রহ করে নিয়ম অনুযায়ী যেসব পতাকা ব্যবহারযোগ্য নয় সেগুলোকে ঢাকার ৩০০ফিট বালু ব্রিজের বাঁ দিকে সমাধিস্থ করা হয়।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবসে স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী
ইয়ামাহা ৫৬০ সিসির ম্যাক্সি স্কুটার আনল
X
Fresh