logo
  • ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলেন অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ ডিসেম্বর ২০১৮, ১৪:১৬
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ডিজিটাল বাংলাদেশ সম্মাননা প্রদান করা হয়েছে।

২০০৮ সালের ১২ ডিসেম্বর ‘রূপকল্প ২০২১’ এবং ডিজিটাল বাংলাদেশের ঘোষণাপত্র প্রণয়নে বিশেষ ভূমিকা রাখায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৮’ উপলক্ষে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা দেয়া হয়।

এছাড়াও ডিজিটাল বাংলাদেশ দিবস পালনের অংশ হিসেবে এ সম্মাননা পেয়েছেন- প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটিএম ইমাম, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সদ্য সাবেক মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান ও আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য নূহ-উল আলম লেনিন।

প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিযন্ত্রণ কমিশন (বিটিআরসি), ওয়ালটন বাংলাদেশ, হাইটেক পার্ক অথরিটি এবং ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।
উল্লেখ্য,দেশব্যাপী উদ্যাপন করা হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৮’।

গত বছর প্রথমবার দিনটি ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালিত হয়। এবার দিবসটির নাম বদলে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ করা হয়েছে।

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়