• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলেন অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ ডিসেম্বর ২০১৮, ১৪:১৬

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ডিজিটাল বাংলাদেশ সম্মাননা প্রদান করা হয়েছে।

২০০৮ সালের ১২ ডিসেম্বর ‘রূপকল্প ২০২১’ এবং ডিজিটাল বাংলাদেশের ঘোষণাপত্র প্রণয়নে বিশেষ ভূমিকা রাখায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৮’ উপলক্ষে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা দেয়া হয়।

এছাড়াও ডিজিটাল বাংলাদেশ দিবস পালনের অংশ হিসেবে এ সম্মাননা পেয়েছেন- প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটিএম ইমাম, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সদ্য সাবেক মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান ও আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য নূহ-উল আলম লেনিন।

প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিযন্ত্রণ কমিশন (বিটিআরসি), ওয়ালটন বাংলাদেশ, হাইটেক পার্ক অথরিটি এবং ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।
উল্লেখ্য,দেশব্যাপী উদ্যাপন করা হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৮’।

গত বছর প্রথমবার দিনটি ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালিত হয়। এবার দিবসটির নাম বদলে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ করা হয়েছে।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেড়েই চলছে নারী নির্যাতন
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
৪৬তম বিসিএস প্রিলি শুক্রবার, মানতে হবে যেসব নির্দেশনা
বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!
X
Fresh