• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ডিসেম্বর ২০১৮, ১৮:১০

ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন’- এ স্লোগান সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ড ‘ভ্যাট সপ্তাহ’ উদযাপন শুরু করেছে জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর। আজ সোমবার থেকে এই সপ্তাহ উদযাপিত হচ্ছে।

ঢাকাসহ সারা দেশে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে এটি উদযাপন করা হচ্ছে।

সোমবার সকাল ৮.৩০ ঘটিকায় সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ডের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে এর উদ্বোধন করেন মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। একইসঙ্গে আজ জাতীয় ভ্যাট দিবস উদযাপন করা হয়।

এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এসময় বলেন, দেশের উন্নয়নে রাজস্ব আহরণের বিকল্প নেই। মানুষকে ভ্যাট-ট্যাক্স প্রদানে দেশ প্রেমে উদ্বুদ্ধ করছি। তবে রাজস্ব আহরণ করতে গিয়ে যাতে কোনো ব্যবসায়ী যাতে হয়রানির মুখে না পড়ে। তাঁদের কাছ থেকে আইনগতভাবে রাজস্ব আদায় করবেন। কোনো প্রকার নির্যাতন নিষ্পেষণের জায়গায় যেন আমরা না যাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চিত্র নায়ক ফেরদৌস, অভিনেতা আফজাল হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া এনবিআর সদস্য রেজাউল হাসান, সদস্য (ভ্যাট নীতি), শাহনাজ পারভীন, সদস্য (মূসক বাস্তবায়ন ও আইটি) জিয়াউদ্দিন মাহমুদ, সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা), কানন কুমার রায়, সদস্য (কর নীতি), সদস্য (বোর্ড প্রশাসন) খান মোঃ বিলাল এবং ভ্যাট ও শুল্ক বিভাগের কর্মকর্তাসহ এনবিআরের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

মোশাররফ হোসেন বলেন, জনবহুল এ দেশে বর্তমানে যে ভ্যাট আদায় হচ্ছে তার চেয়ে বেশি পাওয়ার কথা। কিন্তু পাচ্ছি না। সেই জন্য আমাদের পক্ষ থেকে সব ধরনের প্রচার কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাঙ্গামাটিতে অর্ধদিবস অবরোধ ডাকল ইউপিডিএফ
বিশ্ব ধরিত্রী দিবস আজ
অষ্টগ্রাম ট্রাজেডি দিবস আজ
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
X
Fresh