• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

উত্থানে সপ্তাহ শেষ করলো শেয়ারবাজার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৬, ২১:০৪

মূল্য সূচকের উত্থানের মধ্য দিয়ে সপ্তাহ শেষ করলো শেয়ারবাজার। পাশাপাশি বেড়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লেনদেন। দেশের প্রধান শেয়ার মার্কেট ঢাকা স্টক এক্সচেঞ্জে গতকালের তুলনায় ২৭ শতাংশ সূচক ও লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এদিন ডিএসইতে ৮০৩ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ১৭২ কোটি ৮৬ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে ৬৩০ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮২৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৪৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৮৭ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৫৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮৪২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh